ওসমানীনগরে ছাগল প্রদর্শনী ও পুরস্কার বিতরণ

ওসমানীনগর প্রতিনিধি


জুলাই ২২, ২০২০
১০:১৬ অপরাহ্ন


আপডেট : জুলাই ২২, ২০২০
১০:১৬ অপরাহ্ন



ওসমানীনগরে ছাগল প্রদর্শনী ও পুরস্কার বিতরণ

সিলেটের ওসমানীনগর উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ের পক্ষ থেকে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন সম্প্রসারণ প্রকল্পের আওতায় ছাগল প্রদর্শনী ও খামারিদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (২২ জুলাই) দিনব্যাপী উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ে এ উপলক্ষে নানা উদ্যোগ গ্রহণ করা হয়। সকাল ১০টা থেকে খামারিদের নিয়ে আসা পালিত ছাগল নিয়ে ভ্যাকসিনেশন ক্যাম্পেইন অনুষ্ঠিত হয় এবং বিভিন্ন রোগের ওষুধ বিতরণ করা হয়।

পরবর্তীতে ছাগল প্রদর্শনী ও খামারিদের পুরস্কার বিতরণ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবারও উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ে এসে শেষ হয়। পরে খামারিদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা কাজী আশরাফুল ইসলাম। উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা রফিকুল ইসলামের সভাপতিত্বে খামারিদের খামার উন্নয়ন নিয়ে নানা আলোচনা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণীসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা রাজু আহমদ, এলএফএ রবিউল ইসলাম, হাছানুজ্জামান, এফএএআই রুহুল আমিন, বিএফএ কামরুল আলম, জিডিডাব্লিউ নাজির মিয়াসহ বিভিন্ন ইউনিয়নের এলএসপি।

সভা শেষে সফল দুইজন খামারিকে খামার উন্নয়ন কাজে ভূমিকা রাখায় পুরস্কৃত করা হয়। জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা তাদের হাতে দু'টি এলইডি টেলিভিশন তুলে দেন। পরে সকল খামারির মাঝে মিল্ক রিপ্লেসার বিতরণ করা হয়।

 

ইউডি/আরআর-১১