ওসমানীনগরে অনলাইনে পাঠদান কার্যক্রমের উদ্বোধন

ওসমানীনগর প্রতিনিধি


জুলাই ২২, ২০২০
১০:২৩ অপরাহ্ন


আপডেট : জুলাই ২২, ২০২০
১০:২৩ অপরাহ্ন



ওসমানীনগরে অনলাইনে পাঠদান কার্যক্রমের উদ্বোধন

‘আমার ঘর আমার স্কুল’, ‘আমার ঘর আমার মাদরাসা’ স্লোগানে সিলেটের ওসমানীনগরে ফেসবুক পেজের মাধ্যমে অনলাইন পাঠদান কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

আজ বুধবার (২২ জুলাই) দুপুরে তাজপুর মোহাম্মদ নূর মিয়া বালিকা বিদ্যালয় মিলনায়তনে এর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. তাহমিনা আক্তার।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার চক্রবর্তীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন, ওসমানীনগর উপজেলার মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. আবুল লেইছ, সাধারণ সম্পাদক রিপন সূত্রধর, মাদরাসার অধ্যক্ষ মাওলানা আমিরুল ইসলাম, মাওলানা আবদুল কাইয়ুম, প্রধান শিক্ষক হেলেন বেগম চৌধুরী ও মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা ওয়ারিস আলী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাঁর বক্তব্যে বলেন, করোনাভাইরাসের মহামারির কারণে বিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীদের পাঠদান বন্ধ রয়েছে। এমন পরিস্থিতিতে ওসমানীনগরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো শিক্ষার্থীদের অনলাইনে ভার্চুয়াল পাঠদানের উদ্যোগ নিয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, বিদ্যালয় এবং মাদারাসাগুলো সমন্বিতভাবে এই কার্যক্রম বাস্তবায়ন করছে। ‘ওসমানীনগর মাধ্যমিক অনলাইন স্কুল’ ফেসবুক পেজ থেকে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা এবং ‘ওসমানীনগর অনলাইন মাদরাসা’ পেজ থেকে মাদরাসার শিক্ষার্থীরা এই সুবিধা পাবে। এর সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে স্বাগত জানিয়ে উদ্যোগের সফলতা কামনা করছি। আগামী শনিবার (২৫ জুলাই) থেকে মাধ্যমিক পর্যায়ের এবং পরবর্তীতে মাদরাসার শিক্ষার্থীরা অনলাইনে ক্লাস করতে পারবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাদরাসার অধ্যক্ষ জুনেদ বোগদাদী, প্রধান শিক্ষক সত্যেন্দ্র কুমার, মুমিনুর রশিদ, রনধীর মোহন, বিজয় প্রসাদ দেব, ছানা উল্লাহ, মাদরাসার সুপার আবদুল হাই, মাদরাসার সুপার আসকর আলী, সহকারী প্রধান শিক্ষক মিজানুর রহমান চৌধুরী, শিক্ষক আনোয়ার হোসেন প্রমুখ।

 

ইউডি/আরআর-১২