৫ চিকিৎসকসহ ওসমানীর ল্যাবে ৭৫ জন শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


জুলাই ২৩, ২০২০
১২:০৫ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ২৩, ২০২০
১২:৫০ পূর্বাহ্ন



৫ চিকিৎসকসহ ওসমানীর ল্যাবে ৭৫ জন শনাক্ত

পাঁচ চিকিৎসকসহ সিলেট, সুনামগঞ্জে, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় ৭৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। বুধবার (২২ জুলাই) সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

এর মধ্যে সিলেট জেলায় ৫১, সুনামগঞ্জ ৫ জন, হবিগঞ্জ ১২ জন এবং মৌলভীবাজার জেলায় ৬ জন রয়েছেন। এছাড়া একজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আক্রান্তদের মধ্যে ৫জন চি‌কিৎসক রয়েছেন। 

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ ওসমানীর ল্যাবে নমুনা পরীক্ষায় ৭৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে সিলেট জেলার ৫২ জন, সুনামগঞ্জের ৫ জন, হবিগঞ্জের ১২ জন এবং মৌলভীবাজার জেলায় ৬ জন রয়েছেন। শনাক্তদের মধ্যে ৫ জন চিকিৎসক ও রয়েছেন।

সিলেট জেলার শনাক্তদের মধ্যে ২৯ জন সিটি করপোরেশন ও সদর উপজেলার, কানাইঘাট উপজেলায় ৬ জন, জকিগঞ্জে ৪ জন, বিশ্বনাথে ৪ জন, বালাগঞ্জে ৩ জন, বিয়ানীবাজারে ২ জন, জৈন্তাপুর ২ জন, গোয়াইনঘাট, গোলাপগঞ্জে একজন করে রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, আজ বুধবার সকাল পর্যন্ত সিলেট বিভাগের চার জেলায় ৭ হাজার ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন করে ৭৫ জনের করোনা শনাক্ত হওয়ায় বিভাগে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৭ হাজার ১২১ জনে। এর মধ্যে সিলেট জেলায় আক্রান্ত দাঁড়াল ৩ হাজার ৭৬৫ জনে। সুনামগঞ্জে আক্রান্ত দাঁড়াল ১ হাজার ৩৪৯ জন, হবিগঞ্জে আক্রান্ত দাঁড়াল ১ হাজার ১০৩ জনে এবং মৌলভীবাজারে আক্রান্ত এখন ৯০৪ জন।

করোনায় এ পর্যন্ত সিলেটে মারা গেছেন ১২৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ৯১ জন, সুনামগঞ্জে ১৩ জন, হবিগঞ্জে ১০ জন এবং মৌলভীবাজার জেলার ১০ জন।

আজ সকাল পর্যন্ত সুস্থ হয়েছেন ২ হাজার ৯০১ জন। এদের মধ্যে সিলেট জেলায় জন ৯৪১ জন, সুনামগঞ্জে ৯৯৬ জন, হবিগঞ্জে ৫০৬ জন এবং মৌলভীবাজার জেলায় ৪৫৮ জন রয়েছেন।

বর্তমানে বিভাগের চার জেলায় ২২৪ জন রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এদের মধ্যে সিলেট জেলায় ৮৮ জন, সুনামগঞ্জে ৫১ জন, হবিগঞ্জে ৫৭ জন এবং মৌলভীবাজার জেলায় ২৮ জন রয়েছেন।

এনসি/এনএইচ/বিএ-২১