দুই চিকিৎসকসহ ওসমানীর ল্যাবে ৬৭ জন শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


জুলাই ২৩, ২০২০
১১:৪৮ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৪, ২০২০
০৩:৩৯ পূর্বাহ্ন



দুই চিকিৎসকসহ ওসমানীর ল্যাবে ৬৭ জন শনাক্ত

দুই চিকিৎসকসহ সিলেট, সুনামগঞ্জে, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় ৬৭ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। বৃহস্পতিবার (২৩ জুলাই) সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

শনাক্তদের মধ্যে সিলেট জেলা ৫৫ জন, সুনামগঞ্জ জেলায় ৭ জন, মৌলভীবাজারে ৪ জন ও হবিগঞ্জে ১ জন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওসমানী মডিকের কলেজ হাসপাতালের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। তন্মোধ্যে ৬৭ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

শনাক্তদের মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার ৪১ জন, ওসমানীনগরের ৩ জন, গোলাপগঞ্জ ৫ জন, গোয়াইনঘাট একজন, জকিগঞ্জ ২ জন, বিয়ানীবাজার ও দক্ষিণ সুরমা ও বালাগঞ্জে একজন করে রয়েছেন। তন্মোধ্যে ২ চিকিৎসক, মহানগর পুলিশের এক এসআই, কেন্দ্রীয় কারগার ও কাস্টমস অফিসের কমকর্তারাও রয়েছেন।

নতুন শনাক্তদের নিয়ে সিলেট জেলায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮৬৩ জন। সুনামগঞ্জে আক্রান্ত ১ হাজার ৩৮৪ জন, হবিগঞ্জে আক্রান্ত ১ হাজার ৯২ জন এবং মৌলভীবাজার জেলায় আক্রান্ত ৯০২ জন।

করোনায় এ পর্যন্ত সিলেটে মারা গেছেন ১২৫ জন। এর মধ্যে সিলেট জেলায় ৯২ জন, সুনামগঞ্জে ১৩ জন, হবিগঞ্জে ১০ এবং মৌলভীবাজারে ১০ জন মারা গেছেন।

আজ সকাল পর্যন্ত সিলেট বিভাগে ২ হাজার ৯৫৩ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এদের মধ্যে সিলেট জেলায় ৯৫২ জন, সুনামগঞ্জে ১ হাজার ২৪ জন, হবিগঞ্জে ৫১৫ এবং মৌলভীবাজার জেলায় ৪৬২ জন। 

করোনা আক্রান্ত ২০৫ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে সিলেট জেলায় ৭৫ জন, সুনামগঞ্জে ৪৭ জন, হবিগঞ্জে ৫৬ জন এবং মৌলভীবাজারে ২৭ জন।

এনসি/বিএ-২১