চমক আসতে পারে ফেঞ্চুগঞ্জ ছাত্রদলে

শহিদ আহমদ চৌধুরী, ফেঞ্চুগঞ্জ


জুলাই ২৪, ২০২০
০২:৪১ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ২৪, ২০২০
০২:৪১ পূর্বাহ্ন



চমক আসতে পারে ফেঞ্চুগঞ্জ ছাত্রদলে
দু- একদিনের মধ্যে কমিটি ঘোষনা

ফেঞ্চুগঞ্জ উপজেলায় ছাত্রদলের নতুন কমিটি গঠন নিয়ে তোড়জোড় শুরু হয়েছে। বিভিন্ন পদের দাবিদাররা ইতোমধ্যে জেলা কমিটির কাছে তাদের জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রদলে কারা আসছেন নতুন নেতৃত্বে এ নিয়ে চলছে গুঞ্জন। পদপ্রত্যাশীরা লবিং চালিয়ে যাচ্ছেন নিজ নিজ অবস্থান থেকে। তবে ত্যাগী, মেধাবী ও তৃণমূলের একঝাঁক ছাত্রদের নিয়ে গঠিত হবে আহ্বায়ক কমিটি, এমনটাই জানিয়েছেন জেলা ছাত্রদলের নেতৃবৃন্দ।

ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রদলে নেতা বা কর্মির অভাব নেই। তবে প্রকৃত ত্যাগিরাই স্হান পাবে কমিটিতে জেলা ছাত্রদল থেকে এমন তথ্য পাওয়া গেছে।

জেলা ছাত্রদল সূত্রে জানা যায়, সিলেট জেলা ছাত্রদলের আওতাধীন বিভিন্ন ইউনিটের নতুন কমিটি গঠন করার লক্ষ্যে কাজ করা হচ্ছে। ফেঞ্চুগঞ্জ উপজেলা ও সরকারি কলেজ ছাত্রদলের কমিটি দুই এক দিনের মধ্যে ঘোষণা করা হবে। সংগঠনের ত্যাগী ও নিবেদিত প্রাণ নেতাকর্মীদের নিয়ে গঠন করা হবে এই কমিটি।

ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রদল সূত্রে জানা যায়, ২০১৬ সালের ৪ মার্চ ফেঞ্চুগঞ্জ উপজেলা ও কলেজ ছাত্রদলের সর্বশেষ কমিটি ঘোষণা করা হয়। এম জে আহমেদ জাবেদকে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক করে ৮১ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটি ও সৈয়দ তায়েফুজ্জামানকে কলেজ ছাত্রদলের আহ্বায়ক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটি গঠনের পর থেকে  ছাত্রদলকে চাঙ্গা করতে কাজ করছেন নেতাকর্মীরা। তৃণমূল পর্যায়ে ছাত্রদলের কার্যক্রম গতিশীল করতে উপজেলার ৫টি ইউনিয়নে কমিটি গঠন করা হয়েছিল। উপজেলা, কলেজ ও ইউনিয়ন ছাত্রদলের নেতাকর্মীরা প্রতিকূল পরিস্থিতিতে রাজপথে টিকে থাকতে কাজ করেছেন। কাজ করতে অনেক নেতাকর্মীদের কারাবরণ করতে হয়েছে। চলতি বছরের ৫ মার্চ ফেঞ্চুগঞ্জ উপজেলা ও কলেজ ছাত্রদলের কমিটি বিলুপ্ত করে জেলা ছাত্রদল। 

উপজেলা ছাত্রদলের একাধিক সূত্র জানিয়েছে, খুব শিগগিরই উপজেলা ছাত্রদলের কমিটি গঠন করা হবে। এতে উপজেলা ছাত্রদলের নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। 

আগামীদিনের আন্দোলনকে সামনে রেখে দলকে ঢেলে সাজানোর জন্য ছাত্রদলের নতুন কমিটি গঠনের প্রক্রিয়া চলছে বলে দলের একাধিক নেতা জানান। উপজেলায় দীর্ঘদিন ধরে আহ্বায়ক কমিটি দিয়ে চলছে ছাত্রদল। এবার নতুন কমিটি গঠন হলে ছাত্রদল আরো চাঙ্গা হবে বলে জানান তৃণমূল নেতাকর্মীরা। তবে উপজেলা ছাত্রদলের নতুন কমিটি নিয়ে আলোচনার বিষয়- কারা আসছেন নেতৃত্বে? 

এ আলোচনায় রয়েছেন উপজেলা ছাত্রদলের আহ্বায়ক পদে নাম শুনা যাচ্ছে তপু আহমদ খান, ও ফুয়াদ চৌধুরী মনা সহ আরো কয়েকজন। সদস্য সচিব পদেও একাধিক নেতার নাম আলোচনায় রয়েছে। তবে শেষ পর্যন্ত কারা পাবেন দলের দায়িত্ব তা এখন কেবল দেখার বিষয়। 

ফেঞ্চুগঞ্জ সরকারী কলেজ ছাত্রদলের সদ্য সাবেক আহবায়ক সৈয়দ তায়েফুজ্জামান বলেন, যারা পদ পাবে তারা অবশ্যই ত্যাগী। নেতৃত্ব হলো আল্লাহর দান। অনেক সময় অনেক ত্যাগীরাই বাদ পড়ে যায়। একজন যোগ্য নেতা তার নেতৃত্ব দিয়ে নতুন সভ্যতার জন্ম দিতে পারে, গড়তে পারে একটি নতুন ইতিহাস, সেটাই হবে নতুন নেতৃত্বের কাছে প্রত্যাশা। 

এ ব্যাপারে সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন বলেন, দু একদিনের মধ্যে ফেঞ্চুগঞ্জ উপজেলা ও কলেজ ছাত্রদলের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হবে। তিনি বলেন, যারা নেতৃত্বে আসবে আমার বিশ্বাস তারা দেশরত্ন তারেক রহমানের নেতৃত্বে সুন্দরভাবে ছাত্রদলকে ঢেলে সাজাবে এবং দেশ ও দেশের মানুষের জন্য তারা কাজ করবে। এখানে যোগ্য ও ত্যাগীরাই নেতৃত্বে আসবে বলে জানান এই নেতা।

এসএসি/বিএ-০৩