সাত চিকিৎসকসহ ওসমানীর ল্যাবে ৩৯ জন শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


আগস্ট ১৩, ২০২০
১১:৪৩ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৪, ২০২০
১২:৪৪ পূর্বাহ্ন



সাত চিকিৎসকসহ ওসমানীর ল্যাবে ৩৯ জন শনাক্ত

সিলেট ও মৌলভীবাজার জেলায় ৩৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সাতজন চিকিৎসক রয়েছেন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওসমানীর ল্যাবে নমুনা পরীক্ষায় ৪৯ জন করোনাভাইনাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। শনাক্তদের মধ্যে সিলেট জেলার ৩৫ জন ও মৌলভীবাজার জেলার ৪ জন রয়েছেন। 

তিনি জানান, সিলেট জেলায় শনাক্তদের মধ্যে সিলেট সদর ও মহানগরের ৩২ জন রয়েছেন। এছাড়া দক্ষিণ সুরমা, বিয়ানীবাজার ও ওসমানীনগরে একজন করে রয়েছেন।

শনাক্তদের মধ্যে সাতজন চিৎিসক রয়েছেন বলেও জানান তিনি।

এনিয়ে সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৪ হাজার ৮৫৯ জন। এছাড়া সুনামগঞ্জে ১ হাজার ৬৯৪ জন, হবিগঞ্জে ১ হাজার ৩২৬ জন ও মৌলভীবাজারের ১ হাজার ২১০ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী রয়েছেন। 

করোনায় এ পর্যন্ত মারা গেছেন ১৬১ জন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১১৮ জন, সুনামগঞ্জে ১৭ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজার জেলায় ১৫ জন রয়েছেন। 

সিলেট বিভাগে ৪ হাজার ৩৩৯ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ১ হাজার ৪৬১ জন, সুনামগঞ্জের ১ হাজার ২৮৭ জন, হবিগঞ্জের ৮৭০ জন ও মৌলভীবাজার জেলার ৭২১ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে ৬০ জনকে সুস্থ ঘোষণা করা হয়।

করোনা আক্রান্ত ১৪২ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ৬৪ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ১৩ জন, হবিগঞ্জের হাসপাতালে ৪৫ জন ও মৌলভীবাজারে ২০ জন। 

বিএ-২৪