সিলেটে একদিনে শনাক্ত ৫৫ জন

নিজস্ব প্রতিবেদক


আগস্ট ১৫, ২০২০
০২:১২ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ১৫, ২০২০
০২:১২ পূর্বাহ্ন



সিলেটে একদিনে শনাক্ত ৫৫ জন

সিলেট বিভাগে ৫৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার (১৪ আগস্ট) সিলেটের দুইটি ল্যাবে ৪৬৯ নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেট জেলায় ২০ জন, সুনামগঞ্জে ২৪ জন, হবিগঞ্জে ৪ জন ও মৌলভীবাজারের ৭ জন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় সিলেট মিররকে জানান, শুক্রবার হাসপাতালের ল্যাবে ২৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ১৫ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে মৌলভীবাজার জেলার ৭ জন, সুনামগঞ্জের একজন ও সিলেটের ৭ জন। তিনি জানান, সিলেট জেলায় শনাক্তদের মধ্যে সিলেট নগর ও সদর উপজেলার ৩ জন, দক্ষিণ সুরামায় একজন, বিয়ানীবাজারের দুইজন ও কোম্পানীগঞ্জের একজন রয়েছেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নূরনবী আজাদ জুয়েল জানান, শাবির ল্যাবে শুক্রবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে সুনামগঞ্জের ২৩ জন, হবিগঞ্জের ৪ জন ও সিলেটের ১৩ জন। 

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গতকাল সকাল পর্যন্ত বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৯ হাজার ১৭৫ জন। এদের মধ্যে সিলেট জেলায় আক্রান্ত ৪ হাজার ৮৯০ জন, সুনামগঞ্জে ১ হাজার ৭২১ জন, হবিগঞ্জে ১ হাজার ৩৫০ জন এবং মৌলভীবাজার জেলায় আক্রান্ত ১ হাজার ২১৪ জন। 

করোনায় এ পর্যন্ত সিলেটে মারা গেছেন ১৬৫ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১১৯ জন, সুনামগঞ্জে ১৮ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজারে ১৭ জন। সিলেট বিভাগে ৪ হাজার ৩৭৫ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এদের মধ্যে সিলেট জেলায় ১ হাজার ৪৬৯ জন, সুনামগঞ্জে ১ হাজার ২৯৪ জন, হবিগঞ্জে ৮৯১ জন এবং মৌলভীবাজার জেলায় ৭২১ জন।  করোনা আক্রান্ত ১৪৫ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে সিলেট জেলায় ৬৬ জন, সুনামগঞ্জে ১৩ জন, হবিগঞ্জে ৪৬ জন এবং মৌলভীবাজারের ২০ জন।

এনসি/এনপি-০২