বিশ্বনাথে যথাযথ মর্যাদায় শোক দিবস পালিত

বিশ্বনাথ প্রতিনিধি


আগস্ট ১৫, ২০২০
১০:৪৪ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৫, ২০২০
১০:৪৪ অপরাহ্ন



বিশ্বনাথে যথাযথ মর্যাদায় শোক দিবস পালিত

সিলেটের বিশ্বনাথে উপজেলা প্রশাসনের উদ্যোগে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী পালন করা হয়েছে। শনিবার (১৫ আগস্ট) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলার সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত, শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মাধ্যমে শোক দিবসের কার্যক্রম শুরু হয়।

সকাল ১০টায় উপজেলা সদরস্থ কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, সিলেট পল্লীবিদ্যুৎ সমিতি-১ বিশ্বনাথ জোনাল অফিস, ইসলামিক ফাউন্ডেশনসহ বিভিন্ন সংগঠন। শ্রদ্ধা নিবেদন শেষে সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বিআরডিবি মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পালের সভাপতিত্বে ও ইউএনও কার্যালয়ের সিইও ছাদেক আলীর পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুনু মিয়া।

বিশেষ অতিথির বক্তব্য দেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ওয়াহিদ আলী, সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান, থানার ওসি শামীম মুসা, উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান লিলু ও বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু।

সভা শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজিত ছড়া-কবিতা ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পাঠ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ এবং সর্বসাধারণের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উন্নতমানের খাবার পরিবেশন করার পাশাপাশি উপজেলার বিভিন্ন মসজিদ-মন্দিরসহ ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে বিশেষ প্রার্থনা করা হয়।  

 

এমএ/আরআর-১২