জকিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালিত

জকিগঞ্জ প্রতিনিধি


আগস্ট ১৫, ২০২০
১০:৫৫ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৫, ২০২০
১০:৫৫ অপরাহ্ন



জকিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালিত

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্ব নিশ্চিতপূর্বক স্বাস্থ্যবিধি অনুসরণ করে সিলেটের জকিগঞ্জ উপজেলা প্রশাসন, সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ভবন, শিক্ষাপ্রতিষ্ঠান, উপজেলা আওয়ামী লীগ, এর অঙ্গ সংগঠন ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসমূহ যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করেছে।

আজ শনিবার (১৫ আগস্ট) দিনের শুরুতে জাতীয় পতাকা অর্ধনমিত রেখে এবং কালো পতাকা উত্তোলন করার মাধ্যমে জাতীয় শোক দিবসের কর্মসূচি শুরু হয়। সকাল ১০টায় মুক্তিযোদ্ধা সংসদ ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে উপজেলা প্রশাসন, জকিগঞ্জ থানা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সহযোগী সংগঠন ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসমূহ।

শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল ১১টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ'র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি লোকমান উদ্দীন চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য দেন, জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, সহকারী কমিশনার (ভূমি) পল্লব হোম দাস, পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা খলিল উদ্দীন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সবুর, নারী ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর মো. আব্দুন নাসের, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দরসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও রাজনীতিবিদগণ।

এদিকে জকিগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও পৌরসভা আওয়ামী লীগের উদ্যোগে পৃথকভাবে শোক দিবসের কর্মসূচি পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিত রেখে কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও দোয়া মাহফিল। পৌরসভা আওয়ামী লীগের উদ্যোগে দিনের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। আসরের নামাজের পর জকিগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদে, পুরাতন কোর্ট জামে মসজিদ ও পীরেরচক জামে মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। এতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি লোকমান উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দর, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি সামস উদ্দিন, সাধারণ সম্পাদক মুসলেহ উদ্দিন সোহেলসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী উপলক্ষে জকিগঞ্জে নূর শ্রমজীবি সমবায় সমিতির উদ্যোগে বৃক্ষ বিতরণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার কালিগঞ্জ বাজারস্থ নূর শ্রমজীবি সমবায় সমিতির কার্যালয়ে সমিতির নির্বাহী পরিচালক শেখ আবু তুহিনের সভাপতিত্বে ও যুবলীগ নেতা এ টি এম হামিদের পরিচালনায় এ কর্মসূচিগুলো পালিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আব্দুল্লাহ আল আমিন সুমন। বিশেষ অতিথির বক্তব্য দেন, জেলা ছাত্রলীগের সাবেক মানবসম্পদ বিষয়ক সম্পাদক সাবেল মো. রেজা, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি বাবর হোসাইন চৌধুরী, সমাজসেবা বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আশরাফ আহমদ রাহাত প্রমুখ। আলোচনা সভা শেষে শতাধিক লোকজনের মধ্যে নূর শ্রমজীবি সমবায় সমিতির পক্ষ থেকে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়।

 

ওএফ/আরআর-১৩