ওসমানীর ল্যাবে ৩৯ জন শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


অগাস্ট ১৫, ২০২০
০৯:৫১ অপরাহ্ন


আপডেট : অগাস্ট ১৫, ২০২০
১০:০৭ অপরাহ্ন



ওসমানীর ল্যাবে ৩৯ জন শনাক্ত

সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলায় ৩৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার (১৫ আগস্ট) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওসমানীর ল্যাবে নমুনা পরীক্ষায় ৩৯ জন করোনাভাইনাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। শনাক্তদের মধ্যে সিলেট জেলার ৩২ জন, মৌলভীবাজার জেলার ৩ জন হবিগঞ্জে ২ জন ও সুনামগঞ্জ জেলায় ২ জন রয়েছেন।

সিলেট জেলায় শনাক্তদের মধ্যে সিলেট নগর ও সদর উপজেলার ২৫ জন, দক্ষিণ সুরামার দুইজন, গোলাপগঞ্জ উপজেলার দুইজন,  বিয়ানীবাজার, ওসমানীনগর ও বালাগঞ্জে একজন করে রয়েছেন।

শনাক্তদের মধ্যে দুইজন চিকিৎসকও রয়েছেন বলে জানান তিনি। 

এনিয়ে সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ৯৫৪ জন, সুনামগঞ্জে ১ হাজার ৭৫১ জন, হবিগঞ্জে ১ হাজার ৩৭৬ জন ও মৌলভীবাজারের ১ হাজার ২২৩ জন রয়েছেন। 

করোনায় এ পর্যন্ত মারা গেছেন ১৬৭ জন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১২১ জন, সুনামগঞ্জে ১৮ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজার জেলায় ১৭ জন রয়েছেন। 

সিলেট বিভাগে ৪ হাজার ৪০২ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ১ হাজার ৪৭৭ জন, সুনামগঞ্জের ১ হাজার ৩০০ জন, হবিগঞ্জের ৮৯১ জন ও মৌলভীবাজার জেলার ৭৩৪ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে ২৭ জনকে সুস্থ ঘোষণা করা হয়।

করোনা আক্রান্ত ১৫৮ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ৬৪ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ১৮ জন, হবিগঞ্জের হাসপাতালে ৫৫ জন ও মৌলভীবাজারে ২১ জন। 

বিএ-১৫