বড়লেখায় মসজিদের কমিটি নিয়ে দ্বন্দ্ব, হামলায় আহত ২

বড়লেখা প্রতিনিধি


সেপ্টেম্বর ২৬, ২০২০
০৮:৪৯ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৬, ২০২০
০৮:৪৯ অপরাহ্ন



বড়লেখায় মসজিদের কমিটি নিয়ে দ্বন্দ্ব, হামলায় আহত ২

মৌলভীবাজারের বড়লেখায় মসজিদ কমিটির সভাপতির পদ না ছাড়ায় উপজেলার সোনাতোলা কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি মতিউর রহমানের (৬২) ওপর হামলা চালোনা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় তাকে বাঁচাতে গিয়ে তার ছেলে সৌদি প্রবাসী ময়নুল ইসলাম ও ভাতিজা জাহেদ হোসেন গুরুতর আহত হয়েছেন। তাদের মধ্যে প্রবাসী ময়নুল ইসলামকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বেলা ২টার দিকে এ হামলার ঘটনা ঘটেছে।

এ ঘটনায় আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে মতিউর রহমান বাদী হয়ে ১৩ জনের নামোল্লেখ ও আরও ২২ জনকে অজ্ঞাত আসামি করে থানায় মামলা করেছেন। মামলার আসামিরা হলেন- উপজেলার সোনাতোলা গ্রামের জয়নাল আবেদীন, সাব্বির আহমদ, বাবুল হোসেন, আব্দুল আজিজ, আব্দুল আলিম, ইমন আহমদ, জামাল হোসেন, সায়েম আহমদ, আব্দুস সহিদ, কাইয়ুম আহমদ, আব্দুল হান্নান, ছামাদ আহমদ ও আসাব উদ্দিন।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার সোনাতালা গ্রামের বাসিন্দা মতিউর রহমান দীর্ঘ ২০ বছর ধরে সোনাতোলা কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি হিসেবে দায়িত্বপালন করছেন। তিনি বড়লেখা সদর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য। গতকাল শুক্রবার বেলা ২টার দিকে জুমার নামাজ শেষে আসামিরা মসজিদ কমিটি নিয়ে কথা বলা শুরু করেন। এ সময় তারা মতিউর রহমানকে মসজিদ কমিটির দায়িত্ব তাদের ১০ জনের নিকট বুঝিয়ে দিতে বলে। তখন মসজিদের অন্যান্য মুরুব্বি ও মতিউর রহমান বলেন বছর শেষ হলেই তিনি তাদের নিকট দায়িত্ব বুঝিয়ে দেবেন। তবে আসামিরা মসজিদের হট্টগোল শুরু করেন। একপর্যায়ে তারা মতিউর রহমানকে মারধর করতে উদ্যত হন। এ সময় মতিউর রহমানের ছেলে ময়নুল ইসলাম ও জাহেদ হোসেন তাকে বিবাদীদের কবল থেকে উদ্ধার করে নিয়ে মসজিদের বাইরে চলে আসেন। পরে আসামিরা দেশীয় বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে মতিউর রহমানের ওপর হামলা চালায়। এ সময় তিনি দৌড়ে মসজিদের ভেতরে ঢুকে পড়ে প্রাণ রক্ষা করেন। বিবাদীরা তাকে মারতে না পেরে তার ছেলে ময়নুল ইসলাম ও জাহেদ হোসেনকে ব্যাপক মারধর করে গুরুতর আহত করে। এ সময় বিবাদীরা মসজিদেও ভাঙচুর করে। পরে স্থানীয়রা ময়নুল ইসলাম ও জাহেদ হোসেনকে উদ্ধার করে বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। অবস্থার কোনো উন্নতি না হওয়ায় প্রবাসী ময়নুল ইসলামকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

বড়লেখা থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. শরীফ উদ্দিন শনিবার বিকেলে মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, হামলায় দুইজন আহত হয়েছেন। এর মধ্যে ময়নুল ইসলামকে সিলেট এম এ জি ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে। আসামিদের গ্রেপ্তারের জন্য অভিযান চালানো হচ্ছে।

 

এজে/আরআর-০১