বড়লেখায় অগ্নিদগ্ধ আগর শ্রমিকের মৃত্যু

বড়লেখা প্রতিনিধি


সেপ্টেম্বর ২৬, ২০২০
১০:১৭ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৬, ২০২০
১০:১৮ অপরাহ্ন



বড়লেখায় অগ্নিদগ্ধ আগর শ্রমিকের মৃত্যু

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সুজানগরে আগর-আতরের প্ল্যান্টে অগ্নিদগ্ধ আগর শ্রমিক ময়নুল ইসলাম মারা গেছেন। আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে তিনি সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত ৮ দিন ধরে তিনি সেখানে চিকিৎসাধীন ছিলেন। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় আদর্শগ্রাম হ্যালিপ্যাড মাঠে জানাজা শেষে সার্বজনিন গোরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে।

স্থানীয় সূ্ত্রে জানা গেছে, উপজেলার সুজানগর ইউনিয়নের আদর্শগ্রামের আগর-আতর কারখানার শ্রমিক ময়নুল হককে গত ১৭ সেপ্টেম্বর গুচ্ছগ্রামের আগর-আতর ব্যবসায়ী আতাব উদ্দিন তার আগরের কয়েকটি ডেগ পরিষ্কারের কাজে নেন। ডেগ উত্তপ্ত থাকায় শ্রমিক ময়নুল হক মারাত্মকভাবে অগ্নিদগ্ধ হন। এ সময় শ্রমিকরা তাকে উদ্ধার করে আহত অবস্থায় জুড়ী উপজেলা সদরের একটি প্রাইভেট ক্লিনিকে নিয়ে যান। অবস্থা গুরুতর হওয়ায় চিকিৎসকরা তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। গত ৮ দিন ধরে তিনি সেখানে চিকিৎসাধীন থাকাবস্থায় আজ শনিবার সকালে মারা যান।

নিহত ময়নুল হকের স্বজন তজমুল আলী জানান, আগরের ডেগ জাল থেকে নামানোর ৭-৮ দিন পর ভালোভাবে ঠান্ডা করে পরিষ্কার করতে হয়। কিন্তু আতাব উদ্দিন জেনে-শুনে উত্তপ্ত ডেগ পরিস্কার করানোর কারণে ময়নুল হক অগ্নিদগ্ধ হন। ৮ দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর আজ তিনি মারা গেছেন।

 

এজে/আরআর-০৬