মৌলভীবাজারে ধর্ষণবিরোধী পুলিশ-জনতা সমাবেশ অনুষ্ঠিত

মৌলভীবাজার প্রতিনিধি


অক্টোবর ১৭, ২০২০
০৭:০৭ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৭, ২০২০
০৭:০৭ অপরাহ্ন



মৌলভীবাজারে ধর্ষণবিরোধী পুলিশ-জনতা সমাবেশ অনুষ্ঠিত

মৌলভীবাজারে নারী ধর্ষণ ও নির্যাতনবিরোধী বিট এলাকাভিত্তিক পুলিশ-জনতা সমাবেশ ২০২০ অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (১৭ অক্টোবর) সকালে জেলা পুলিশের আয়োজনে সদর উপজেলার একাটুনা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার ফারুক আহমেদ।

মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হকের সভাপতিত্বে ও ওসি (তদন্ত) পরিমল চন্দ্র দে'র পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ জিয়াউর রহমান ও একাটুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান।

পুলিশ সুপার তাঁর বক্তব্যে বলেন, ধর্ষণের শাস্তি এখন মৃত্যুদণ্ড। নারীদের প্রতি সহিংসতা করে কেউ পার পাবে না। তবে ধর্ষণের মতো যেকোনো অভিযোগ পাওয়ার পর অভিযোগ প্রমাণ না হওয়া পর্যন্ত কাউকে দোষী বলা যাবে না।

নারী নির্যাতন ও ধর্ষণ প্রতিরোধে প্রতিটি পরিবার এবং সমাজের সকল শ্রেণি-পেশার মানুষকে সচেতন ও ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউর রহমান বলেন, নারী নির্যাতনকারী ও ধর্ষণকারীদের সমাজে কোনো স্থান নেই। এ ব্যাপারে পুলিশ আরও আইনগত ব্যবস্থা নেবে।

তিনি আরও বলেন, মানুষের সচেতনতার কারণে একাটুনা ইউনিয়নে গত ৭ বছরের মধ্যে নারী নির্যাতন শূন্যের কোটায় রয়েছে। একাটুনা ইউনিয়নের মতো মৌলভীবাজার সদর উপজেলায় নারী নির্যাতন ও ধর্ষণ বন্ধ করে মডেল উপজেলা করতে সকলের সহযোগিতা চাই।

সমাবেশে আরও বক্তব্য দেন, উত্তর মুলাইম মাদরাসার সুপার মাওলানা শামছুল ইসলাম, সমাজসেবক মো. সিরাজুল ইসলাম, হাফিজ মাওলানা মইনুল হক চৌধুরী, সমাজসেবক আব্দুল হালিম, কলেজছাত্রী মারিয়া আক্তার পপি ও স্কুলছাত্রী আয়শা জান্নাত।

 

এসএইচ/আরআর-০৯