কুলাউড়ায় আমরণ অনশনে ব্যবসায়ী পরিবার

কুলাউড়া প্রতিনিধি


অক্টোবর ১৯, ২০২০
০৯:০৪ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৯, ২০২০
০৯:০৫ অপরাহ্ন



কুলাউড়ায় আমরণ অনশনে ব্যবসায়ী পরিবার

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় এক প্রতারকের খপ্পরে পড়ে সর্বস্ব হারিয়েছেন এক ব্যবসায়ী। প্রতারণার শিকার ওই ব্যবসায়ী সপরিবারে 'প্রতারকের' বাসার প্রধান ফটকে শুরু করেছেন আমরণ অনশন। আজ সোমবার (১৯ অক্টোবর) এই অনশন শুরু করেছে ব্যবসায়ী পরিবার।

আমরণ অনশনকারী ব্যবসায়ী আমিনুল ইসলাম রিয়াদ জানান, বাড়ি করার জন্য ৫ শতক জমি ক্রয় করতে পৌর এলাকার ইসলামবাগ আবাসিক এলাকার বাসিন্দা ছাব্বির জামিল ও এমদাদ হককে কয়েক কিস্তিতে ২৪ লাখ ৫০ হাজার টাকা দেন। আমিনুল ইসলাম রিয়াদ বিকাশের একজন এজেন্ট। যে টাকা তিনি ছাব্বির জামিলকে দিয়েছেন সেই টাকাগুলো তার জমানো ও পৈত্রিক সম্পত্তি বিক্রি থেকে পাওয়া।

আমিনুল আরও জানান, টাকা দেওয়ার ৮ মাস অতিবাহিত হলেও ছাব্বির জামিল জমি রেজিস্ট্রি করে না দিয়ে উল্টো হুমকি-ধমকি দিচ্ছেন। বিষয়টির কোনো সুরাহা করতে না পেরে প্রাপ্য অর্থ ফেরত ও ন্যায়বিচারের দাবিতে ব্যবসায়ী আমিনুল ইসলাম রিয়াদ তার মা রওশন আরা বেগম ও বোন ব্যাংক কর্মচারী দিলারা বেগমকে নিয়ে সোমবার সকাল থেকে আমরণ অনশন শুরু করেছেন। টাকা ফেরত ও ন্যায়বিচার যতক্ষণ না পাবেন, ততক্ষণ আমরণ অনশন চলবে।

এ বিষয়ে অভিযুক্ত এমদাদ হক বলেন, 'টাকা নেওয়ার সঙ্গে আমাকে কেন জড়ানো হচ্ছে জানি না। আমি কোনো টাকা নেইনি। ব্যবসায়ী আমিনুল ইসলাম রিয়াদ জমি কেনার জন্য ছাব্বির জামিলকে টাকা দিয়েছেন তা আমি জানি। প্রয়োজনে আদালতে গিয়েও বলব। তবে টাকার পরিমাণ আরও কম।'

আরেক অভিযুক্ত ছাব্বির জামিল বলেন, 'টাকা দেওয়ার ঘটনা সম্পূর্ণ মিথ্যা। সে যদি প্রমাণ করতে পারে, আমি তার ক্ষতিপূরণসহ সব টাকা পরিশোধ করব। সে আমার নিরবতার সুযোগে এই ঘটনা করছে। সে তার বাবার চিকিৎসার জন্য উল্টো দেড় লাখ টাকা নিয়েছে। এখন আমার বাসার সামনে বসে অনশনের নাটক করছে।'

 

এজে/আরআর-০৮