বড়লেখায় প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় প্রশিক্ষণ

বড়লেখা প্রতিনিধি


অক্টোবর ২৩, ২০২০
০৮:৪৭ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২৩, ২০২০
০৮:৪৭ অপরাহ্ন



বড়লেখায় প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় প্রশিক্ষণ

মৌলভীবাজারের বড়লেখায় পাহাড়ি বন্যা, ধস, ব্রজপাত, অগ্নিকাণ্ড ও ভূমিকম্প মোকাবেলায় করণীয় বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। দুইদিনব্যাপী এই প্রশিক্ষণ আজ শুক্রবার (২৩ অক্টোবর) বিকেলে শেষ হয়।

উপজেলা পরিষদের আয়োজনে এবং উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির সহায়তায় উপজেলা পরিষদ মিলনায়তনে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণে বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, গণমাধ্যমকর্মী ও শিক্ষার্থীরা অংশ নেন। এতে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উবায়েদ উল্লাহ খানের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, স্থানীয় সরকার বিভাগের প্রতিনিধি উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর নাজমুল হুদা, সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম, ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আব্দুল্লাহ হারুন পাশা, ইউপি চেয়ারম্যান সিরাজ উদ্দিন, এনাম উদ্দিন, বিদ্যুৎ কান্তি দাস, নছিব আলী ও আজির উদ্দিন, প্রেসক্লাবের সভাপতি অসিত রঞ্জন দাস, সাধারণ সম্পাদক আইনজীবী গোপাল দত্ত, সাংবাদিক আব্দুর রব, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার সাখাওয়াত হোসেন প্রমুখ।

 

এজে/আরআর-০৬