পর্যটকদের জন্য খুলে দেওয়া হচ্ছে মাধবকুণ্ডের দ্বার

এ জে লাভলু, বড়লেখা


অক্টোবর ৩১, ২০২০
০৮:১৬ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ৩১, ২০২০
০৮:১৬ অপরাহ্ন



পর্যটকদের জন্য খুলে দেওয়া হচ্ছে মাধবকুণ্ডের দ্বার

প্রায় সাড়ে ৭ মাস বন্ধ থাকার পর পর্যটকদের জন্য আবারও উন্মুক্ত হচ্ছে দেশের অন্যতম পর্যটনকেন্দ্র মৌলভীবাজারের বড়লেখার মাধবকুণ্ড জলপ্রপাত। আগামীকাল রবিবার (১ নভেম্বর) থেকে স্বাস্থ্যবিধি মেনে পর্যটকরা মাধবকুণ্ডে প্রবেশ করতে পারবেন বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। মাধবকুণ্ড জলপ্রপাত দীর্ঘদিন পর খুলে দেওয়ায় স্থানীয় ব্যবসায়ীদের মাঝে স্বস্তি ফিরেছে।

বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বছরজুড়ে বড়লেখার মাধবকুণ্ড জলপ্রপাতে পর্যটকদের ভীড় লেগেই থাকে। প্রকৃতিপ্রেমী মানুষ অবকাশ পেলেই ছুটে আসেন মাধবকুণ্ডে। বিশেষ করে বিভিন্ন উৎসবকালীন ছুটিতে সেখানে একটু বেশি পর্যটকের সমাগম ঘটে। পর্যটকের পদভারে তখন মুখর হয়ে ওঠে জলপ্রপাত এলাকা। এতে বেচাকেনা বাড়ে স্থানীয় ব্যবসায়ীদের। তবে করোনাভাইরাস সংক্রমণের শঙ্কায় গত ১৯ মার্চ থেকে অনির্দিষ্টকালের জন্য মাধবকুণ্ডে পর্যটকদের প্রবেশ বন্ধ করে দেয় বন বিভাগ। ফলে দূর-দূরান্ত থেকে ঘুরতে আসা পর্যটকরা মাধবকুণ্ড জলপ্রপাতের প্রবেশপথ থেকে হতাশ হয়ে ফিরে যান। এতে লোকসানে পড়েন স্থানীয় ব্যবসায়ীরা।

বন বিভাগের বড়লেখা রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস আজ শনিবার মুঠোফোনে বলেন, 'ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মাধবকুণ্ডের ফটক আবারও পর্যটকের জন্য আগামীকাল রবিবার থেকে খুলে দেওয়া হচ্ছে। এখন থেকে স্বাস্থ্যবিধি মেনে পর্যটকরা মাধবকুণ্ডে প্রবেশ করতে পারবেন।

 

এজে/আরআর-০৯