কুলাউড়ার রাউৎগাঁওয়ে ফ্রি চক্ষু শিবির অনুষ্ঠিত

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ০২, ২০২০
০৯:১৬ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০২, ২০২০
০৯:২৩ অপরাহ্ন



কুলাউড়ার রাউৎগাঁওয়ে ফ্রি চক্ষু শিবির অনুষ্ঠিত

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার রাউৎগাঁও ইউনিয়নে ফ্রি চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২ নভেম্বর) ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এই চক্ষু শিবির অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৬০০ চক্ষু রোগীর মধ্যে ১৫৪ জন ক্যাটারেক্ট রোগী পাওয়া যায়। যাদেরকে অপারেশনের মাধ্যমে ল্যান্স সংযোজন করা হবে বলে জানান উপস্থিত চিকিৎসকরা।

নিঃস্ব সহায়ক সংস্থার (এনএসএস) উদ্যোগে মেডিকে‍ল ক‍্যাম্প প্রকল্পের আওতায় ‘বাঁচাও ইউএসএ’র আর্থিক সহযোগিতায় এবং মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের স্বাস্থ‍্য সেবায় এই চক্ষু শিবির অনুষ্ঠিত হয়।

এর আগে রাউৎগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম‍্যান আব্দুল জলিল জামালের সভাপতিত্বে কর্মসূচির উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিঃস্ব সহায়ক সংস্থার নির্বাহী পরিচালক ও শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিষ্টার জামিল আহমদ চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে তিরি বলেন, নিঃস্ব সহায়ক সংস্থা দীর্ঘদিন ধরে মানুষের সেবা করে আসছে। ফ্রি মেডিকে‍ল ক‍্যাম্প, ফ্রি আই ক‍্যাম্প, স্যানিটারি ল‍্যাট্রিন স্থাপন, মিড ডে মিল বিতরণ, বন্যায় ক্ষতিগ্রস্থদের ঘরবাড়ি মেরামত, ক্ষতিগ্রস্ত কৃষকদের ধান বীজ বিতরণ করা হয়েছে। এছাড়া বিভিন্ন সমাজ সেবামূলক কাজের মাধ্যমে দরিদ্র জনগণের সেবা প্রদান করে আসছে। ভবিষ্যতেও এসব কর্মকান্ড চালু থাকবে বলে আমি আশা করি।

নিঃস্ব সহায়ক সংস্থার কো-অর্ডিনেটর ফজলে মাওলা চৌধুরী ফুয়াদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন লংলা আধুনিক ডিগ্রী কলেজের অধ‍্যক্ষ আতাউর রহমান, কুলাউড়া উপজেলা স্বাস্থ‍্য কমপ্লেক্সের প্রতিনিধি ডাক্তার আশরাফ, কুলাউড়া প্রেসক্লাবের সভাপতি শাকিল রশীদ চৌধুরী, সাংবাদিক আব্দুল কদ্দুস, শাহবান রশীদ চৌধুরী, সমাজসেবক রাজানুর রহিম ইফতেখার প্রমুখ।

বিএ-০৫