কুলাউড়ায় নির্যাতনে স্ত্রীর মৃত্যু, স্বামী পলাতক

কুলাউড়া প্রতিনিধি


নভেম্বর ০৪, ২০২০
০৮:৩৯ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০৪, ২০২০
০৮:৩৯ অপরাহ্ন



কুলাউড়ায় নির্যাতনে স্ত্রীর মৃত্যু, স্বামী পলাতক

মুন্নী বেগম

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার জয়চন্ডী ইউনিয়নে স্বামীর নির্যাতনে মুন্নী বেগম (২০) নামক এক নারীর মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার (৩ নভেম্বর) রাত ৯টায় নির্যাতনের শিকার ওই নারীকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

পুলিশ মরদেহ উদ্ধার করে আজ বুধবার (৪ নভেম্বর) ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করেছে। ঘটনার পর থেকে ওই নারীর স্বামী ইয়াইদ আলী (২৫) পলাতক রয়েছেন।

স্থানীয় লোকজন ও নারীর পরিবার সূত্রে জানা যায়, জয়চন্ডী ইউনিয়নের দানাপুর গ্রামের মৃত শফত আলীর ছেলে ইয়াইদ আলীর সঙ্গে এক বছর আগে একই এলাকার মুন্নী বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে মুন্নীকে নির্যাতন করতেন স্বামী ইয়াইদ আলী। মুন্নি নির্যাতন থেকে বাঁচতে প্রায় সময় বাবার বাড়ি থেকে টাকা এনে স্বামীকে দিতেন। গত দেড় মাস আগে তাদের ঘরে এক কন্যাসন্তানের জন্ম হয়। গত সোমবার (২ নভেম্বর) টাকার জন্য স্ত্রীকে মারধর করেন স্বামী ইয়াইদ আলী। এতে মুন্নী অসুস্থ হয়ে পড়েন। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় অসুস্থ অবস্থায় মুন্নীকে উদ্ধার করে কুলাউড়া হাসপাতালে ভর্তি করেন তার ভাইয়েরা। মুন্নীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন চিকিৎসক। সিলেটে নিয়ে যাওয়ার পথে মুন্নীর মৃত্যু হয়।

খবর পেয়ে মঙ্গলবার রাত ৯টার দিকে কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাওসার দস্তগীর ও কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসানসহ পুলিশের একটি দল মুন্নীর বাবার বাড়িতে যায় এবং লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

মুন্নীর ভাই মঈন উদ্দিন ও জসীম উদ্দিন অভিযোগ করে বলেন, ইয়াইদ সম্পর্কে তাদের ফুপাতো ভাই। তিনি কোনো কাজকর্ম করেন না। বিয়ের পর থেকে মুন্নীকে টাকার জন্য মারধর করতেন। দুইদিন আগে তিনি মুন্নীকে মারধর করলে মুন্নী অসুস্থ হয়ে পড়েন। অসুস্থ অবস্থায় মুন্নীকে তার স্বামী ইয়াইদসহ আমরা কুলাউড়া হাসপাতালে নিয়ে যাই। সেখানে চিকিৎসক মুন্নীর অবস্থা আশঙ্কাজনক বলার পর ইয়াইদ পালিয়ে যায়।

কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাওসার দস্তগীর জানান, মুন্নীর লাশ উদ্ধার করে ময়ানতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

জেএইচ/আরআর-০৯