বড়লেখায় ১৫টি ভারতীয় মহিষ আটক

বড়লেখা প্রতিনিধি


নভেম্বর ০৮, ২০২০
০৯:০৫ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০৮, ২০২০
০৯:০৫ অপরাহ্ন



বড়লেখায় ১৫টি ভারতীয় মহিষ আটক

মৌলভীবাজারের বড়লেখায় অভিযান চালিয়ে ১০ লাখ টাকা মূল্যের ১৫টি অবৈধ ভারতীয় মহিষ আটক করেছেন বিজিবি সদস্যরা। আজ রবিবার (৮ নভেম্বর) বিকেলে আটক করা মহিষগুলো কাস্টমসে জমা দিয়েছে বিজিবি। চোরকারবারীরা উপজেলার বোবারথল সীমান্ত দিয়ে মহিষগুলো ভারত থেকে পাচার করে এনেছিল।

বিজিবি ৫২ ব্যাটালিয়ন সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার দুপুরে সীমান্ত এলাকায় লাতু কোম্পানি কমান্ডার হাবিলদার মো. হাবিবুর রহমানের নেতৃত্বে বিজিবি সদস্যরা অভিযান চালান। বিজিবি বোবারথল সীমান্তের মেইন পিলার পিলার ১৩৮০/৩-এস হতে ১৫ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে বড়লেখা উপজেলার দক্ষিণ-পশ্চিম মাঝগান্দাই নামক স্থান থেকে ১৫টি অবৈধ ভারতীয় মহিষ আটক করেন। তবে প্রত্যক্ষদর্শী এলাকাবাসী জানান, বিজিবি শনিবার রাতে বড়লেখা পৌরসভা এলাকার রেলওয়ে যুবকসংঘ মাঠ এলাকা থেকে ভারতীয় অবৈধ মহিষগুলো আটক করে লাতু ক্যাম্পে নিয়ে যায়।

বিজিবি ৫২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গাজী শহীদুল্লাহ জানান, গোপন তথ্যে বিজিবি’র লাতু কোম্পানির টহল দল ১৫টি অবৈধ ভারতীয় মহিষ আটক করেছে, যার বাজার মূল্য প্রায় ১০ লাখ টাকা। রবিবার বিকেলে মহিষগুলো কাস্টমসে জমা দেওয়া হয়েছে।

 

এজে/আরআর-১২