মৌলভীবাজারে হিংসা থেকে হয়রানির অভিযোগ

মৌলভীবাজার প্রতিনিধি


নভেম্বর ১০, ২০২০
০৮:৫০ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ১০, ২০২০
০৮:৫০ অপরাহ্ন



মৌলভীবাজারে হিংসা থেকে হয়রানির অভিযোগ

সতীনের পুত্রবধূ রোশনা বেগমের মিথ্যা সংবাদ সম্মেলন এবং পুত্র শহীদ খান, শাহেল খান ও সুমেল খানকে জড়িয়ে মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে সম্মানহানি করার অভিযোগ জানিয়ে মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন জেলার কুলাউড়া উপজেলার কলিমাবাদ গ্রামের মেহেরুন নেছা নামের এক নারী।

আজ মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তার সঙ্গে উপস্থিত ছিলেন, বড় ছেলে শহীদ খান, মেঝো ছেলে শাহেল খান, ছোট ছেলে সুমেল খান ও তার সতীনের বড় ছেলে মৃত সুজন খানের পুত্র মো. ফরহাদ খান।

লিখিত অভিযোগে তিনি জানান, তার ছেলে শাহেল খান শারীরিক প্রতিবন্ধী। সে সমাজসেবা অধিদপ্তর থেকে প্রতিবন্ধী ভাতা পায়। তার ছেলেদের বিরুদ্ধে মিথ্যা হয়রানিমূলক ৭টি মামলা করা হলেও তাদেরকে আদালত বেকসুর খালাস প্রদান করেছেন।

লিখিত অভিযোগে তিনি আরও বলেন, মিথ্যা তথ্য দিয়ে সংবাদ সম্মেলনকারী রোসনা বেগমের দেবর সুমন খান ভাটেরা রাবার বাগানের মামলায় দন্ডপ্রাপ্ত পলাতক আসামি। গত ২০১৮ সালের ৩ আগস্ট রোসনার দুই ছেলে রাজিব খান ও নাজিম খান স্থানীয় ফুলেরতল বাজারে দেশীয় অস্ত্র নিয়ে সুমেল খানের ওপর হামলা চালায়। ওই ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা রয়েছে (মামলা নং-২৭৬/২০১৮)।

তিনি বলেন, রোসনা বেগমের জুলুম-নির্যাতনের কারণে তার বড় ভাসুর সুজন খান নিজ বাড়ি ছেড়ে সপরিবারে অন্যত্র চলে গেছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ভুক্তভোগীর ছেলে শাহেল খান জানান, তার একটি গাভী বিগত ২০১৮ সালে রোসনা বেগমের ছেলেরা মেরে ফেলে। পরে তারা গাভীর মূল্য হিসেবে ২০ হাজার টাকা পরিশোধ করে। এরপর থেকে হিংসার বশবর্তী হয়ে এ ঘটনাগুলো ঘটাচ্ছে তারা।

লিখিত অভিযোগে আরও বলা হয়, মিথ্যা তথ্য দিয়ে সংবাদ সম্মেলনকারী রোসনা বেগম, তার স্বামী কামাল খান, ছেলে নাজিম খান, রাজিব খান, রাখি খান, দেবর জুবেল খান, সুমন খান ও ছোট জা সাজিয়া বেগমসহ মুখোশধারী কিছু ব্যক্তির কারণে তিনি ও তার পরিবার আজ অসহায়।

 

এসএইচ/আরআর-০৮