আবারো ধানুশের ১০০ কোটি

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ১৮, ২০২০
০৩:১৮ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ১৮, ২০২০
০৩:২১ অপরাহ্ন



আবারো ধানুশের ১০০ কোটি

ঠিক নয় বছর পর ঘটল ইতিহাস। দক্ষিণ ভারতীয় তারকা ধানুশ ‘হোয়াই দিস কোলাবেরি ডি’ শিরোনামে নিজের গাওয়া একটি গানের স্বত্ব বিক্রি করলেন সোনি মিউজিক ইন্ডিয়ার কাছে। আর সেই গান গড়ল ইতিহাস।

কেবল ওই বছরেই নয়, দশকের অন্যতম সেরা হিট গান। এরপর থেকে ধানুশ আর এ ভুল করেননি। নিজের সব গান মুক্তি দিয়েছেন নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে। আর এবার সেই সুফল পেলেন হাতেনাতে।

কোলাবেরি ডির নবম বর্ষতে ধানুশ আর ধীয়ের গাওয়া আরেকটি গান ‘রাউডি বেবি’ গড়ল রেকর্ড। গানের মিউজিক ভিডিওতেও সাই পল্লবীর সঙ্গে তাল মিলিয়ে নেচেছেন ধানুশ।

আর মুক্তির এক বছরের মাথায় গানটি ইউটিউবে দেখা হয়েছে ১০০ কোটির বেশিবার। এর ভেতর দিয়ে প্রথম দক্ষিণ ভারতীয় গান হিসেবে ওয়ান বিলিয়নের রেকর্ড গড়ল রাউডি বেবি।

ধানুশ উচ্ছ্বসিত প্রতিক্রিয়া জানাতে তুলে নিয়েছেন টুইটার। লিখেছেন, ‘এর চেয়ে ভালো কো- ইনসিডেন্স আর হয় না! কোলাবেরি ডির নবম জয়ন্তীতেই ঘটল ইতিহাস। প্রথম কোনো দক্ষিণ ভারতীয় গান হিসেবে রাউডি বেবির ১ বিলিয়ন ভিউ স্পর্শ করা আমাদের জন্য অত্যন্ত গার্বের, আনন্দের। আমাদের সবার পক্ষ দেখে দর্শকদের প্রতি কৃতজ্ঞতা। এটা ১০০ কোটি ভিউ নয়, ১০০ কোটি ভালোবাসা।’

এই গানের কম্পোজার যোভান শংকর রাজা লিখেছেন, ‘কী দারুণ বিস্ময়...টুইটারে ঢুকে দেখি কী একটা অবস্থা! সবাই অভিনন্দন জানাচ্ছে। আমাদের রাউডি বেবি ১০০ কোটির মাইলফলক পার করেছে।' 

বালাজি মোহান পরিচালিত ও ধানুশ প্রযোজিত ‘মারি’ সিনেমার সিকুয়েল মারি টু মুক্তি পায় ২০১৮ সালের ডিসেম্বরে। অ্যাকশন কমেডি ধাঁচের এই ছবিতে ধানুশ পাড়ার গুন্ডা। সমালোচকেরা যাকে ভারতীয় সিনেমার ‘নটিয়েস্ট ডন’ আখ্যা দিয়েছেন। আর ট্যাক্সিচালক আনান্দি চরিত্রে দেখা দেন সাই পল্লবী। মারি নামের এই ডনকে তিনি আদর করে ডাকেন ‘রাউডি বেবি’ নামে।

রাউডি বেবি গানের কথা, সহজ সুর, মিউজিক ভিডিওর ধরন, অভিনব আর দুর্দান্ত কোরিওগ্রাফি, ধানুশ ও সাই পল্লবীর নাচ ও জনপ্রিয়তায় এই সবকিছুই গানটিকে নিয়ে এসেছে ১০০ কোটি ভিউয়ের ঘরে।

বি এন-৪