করোনার দ্বিতীয় ধাক্কা, নিউইয়র্কে ফের স্কুল বন্ধ

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ১৯, ২০২০
১২:০৬ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ১৯, ২০২০
১২:০৭ অপরাহ্ন



করোনার দ্বিতীয় ধাক্কা, নিউইয়র্কে ফের স্কুল বন্ধ

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের দ্বিতীয় ধাক্কায় সংক্রমণ বেড়েই চলেছে। চলতি মাসের শুরু থেকে প্রতিদিন এক থেকে দেড় লক্ষাধিক মানুষ ভাইরাসটিতে আক্রান্ত হচ্ছেন। এমন পরিস্থিতিতে দেশটির নিউইয়র্ক অঙ্গরাজ্যে আবারও স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) থেকে অনির্দিষ্টকালের জন্য এ বিধিনিষেধ চালু থাকবে বলে এক খবরে বিবিসি জানায়।

আগের দিন নিউইয়র্ক সিটি স্কুলের চ্যান্সেলর রিচার্ড কারানজা স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, ‘পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শহরের সব স্কুল বন্ধ থাকবে এবং শিগগির অনলাইনের মাধ্যমে পাঠদান কর্মসূচি শুরু করা হবে।’

করোনা প্রাদুর্ভাবের শুরুতে মার্চ মাসে অঙ্গরাজ্যটিতে সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছিল। দুই মাস আগে সে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। তবে নতুন করে করোনা সংক্রমণ দেখা দেওয়ায় ফের স্কুল বন্ধের ঘোষণা দিল কর্তৃপক্ষ।

নিউইয়র্কের মেয়র বিল ডি ব্লেসিও বলেন, ‘এই সিদ্ধান্তে কেউ খুশি নন। এর জন্য অত্যন্ত দুঃখ প্রকাশ করছি।’

তিনি বলেন, ‘অভিভাবক, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিশুদের আমি প্রতি জোর দিয়ে বলতে চাই যে, খুব শিগগিরই আমরা ফিরে আসব।’

ওয়ার্ল্ডোমিটার ইনফোর পরিসংখ্যান থেকে জানা যায়, নিউইয়র্কে এখন পর্যন্ত ৬ লাখ ১১ হাজারও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। বুধবার ৫ হাজার ৩০০ এরও বেশি নতুন করোনা শনাক্ত হয়েছে। এদিন নতুন করে মারা যান ৪৭ জন। গত কয়েক মাসে এটিই রেকর্ড মৃত্যু। অঙ্গরাজ্যটি করোনায় মোট মৃত্যুর সংখ্যা প্রায় ৩৫ হাজার।

বিএ-০৬