নাট্যমঞ্চের ৩০ বছর পূর্তি উৎসব আজ

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ০৭, ২০২০
০২:৫২ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ০৭, ২০২০
০২:৫২ পূর্বাহ্ন



নাট্যমঞ্চের ৩০ বছর পূর্তি উৎসব আজ

‘অপসংস্কৃতি নয়, চাই জাতীয় সংস্কৃতির বিকাশ’ এই স্লোগানে দীর্ঘ ৩০ বছরের পথ অতিক্রম করে সিলেটের নাট্য ও সাংস্কৃতিক সংগঠন ‘নাট্যমঞ্চ সিলেট’ ৩১ বছরে পা দিচ্ছে আজ।

এ উপলক্ষে আজ সোমবার বিকেল ৫টায় রিকাবীবাজারের কবি নজরুল অডিটোরিয়াম মুক্তমঞ্চে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক উৎসব।

এতে আবৃত্তি, নৃত্য, সঙ্গীত, পাঠাভিনয়, নাট্যাংশ পরিবেশিত হবে। নাট্যমঞ্চ সিলেটের সভাপতি রজত কান্তি গুপ্ত ও সাধারণ সম্পাদক বাপ্পী কুমার মজুমদার এক বিজ্ঞপ্তিতে সিলেটের নাট্যামোদী দর্শক ও শুভানুধ্যায়ীদের স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।

নাট্যমঞ্চের সঙ্গে সংশ্লিষ্টরা জানান, স্বৈরাচারবিরোধী আন্দোলনে বিজয়ের পরপরই নাট্যমঞ্চ সিলেট প্রতিষ্ঠিত  হয়। দীর্ঘ পথ পরিক্রমায় সংগঠনটি নিয়মিত নাটক মঞ্চায়নের পাশাপাশি সমস্ত গণতান্ত্রিক সংগ্রামে ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় বাঙালির সংস্কৃতি বিকাশে কাজ করে যাচ্ছে। জাতীয় নাট্যোৎসব, জাতীয় লোকনাট্যোৎসব, জাতীয় পথনাট্যোৎসবসহ পথ ও মঞ্চনাটকে নাট্যমঞ্চের উল্লেখযোগ্য প্রশংসনীয় নাটক দর্শকের উপস্থিতিতে একাধিকবার মঞ্চায়িত হয়েছে।

নাট্যমঞ্চ সিলেট বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান, বাংলাদেশ গ্রাম থিয়েটার, সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেট ও সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট’র সদস্যভুক্ত সংগঠন।

আরসি-০৫