সিলেটে পৌঁছেছে নারী ক্রিকেট দল

ক্রীড়া প্রতিবেদক


জানুয়ারি ০৪, ২০২১
১২:১১ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ০৪, ২০২১
১২:১১ পূর্বাহ্ন



সিলেটে পৌঁছেছে নারী ক্রিকেট দল
আজ শুরু হচ্ছে অনুশীলন

করোনাভাইরাসের সংক্রমণের কারণে মাঝখানে কোনো সফর বা সিরিজ ছিল না। ঘরোয়া কোনো লিগ কিংবা টুর্নামেন্টও অনুষ্ঠিত হয়নি। তাই দীর্ঘদিন মাঠের বাইরে ক্রিকেটাররা। এবার অনেকদিন পর অনুশীলনের জন্য মাঠে নামছেন নারী ক্রিকেটাররা। সবকিছু ঠিক থাকলে ৯ মাস পর আজ সোমবার থেকে আবার অনুশীলনে নামবেন সালমা, জাহানারা-রুমানারা। সকাল থেকে লাক্কাতুরা চা বাগানের নৈসর্গিক সৌন্দর্যে গড়া সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সালমাদের এক মাসের আবাসিক ক্যাম্প।

আবাসিক ক্যাম্পের জন্য গতকাল রবিবার দুপুর আড়াইটায় সিলেটে টিম হোটেলে চেকইন করেছেন নারী ক্রিকেটাররা। আজ থেকে শুরু অনুশীলনে প্রথম তিনদিন নারী ক্রিকেটাররা ফিটনেস নিয়ে কাজ করবেন। মাসব্যাপী এই অনুশীলন ক্যাম্পে নারী ক্রিকেটারদের ফিটনেস ও স্কিল ঝালাই করা হবে। প্রতিযোগিতামূলক ক্রিকেটের সংস্পর্শ রাখার জন্য এই প্রশিক্ষণের সময় পাঁচটি ওয়ানডে অনুশীলন ম্যাচের পরিকল্পনাও নেওয়া হয়েছে। সিলেটের স্থানীয় হোটেলে জৈব সুরক্ষা বলয়ে থেকেই অনুশীলন করবেন নারী ক্রিকেটাররা। জাতীয় দলের সাবেক বাঁ-হাতি অলরাউন্ডার ফায়সাল হোসেন ডিকেন্স নারী ক্রিকেট দলের প্রশিক্ষকের দায়িত্ব পালন করবেন। তাঁর সহযোগী হিসেবে থাকবেন সিলেট বিভাগীয় ক্রিকেট কোচ মাহমুদ ইমন।

বিষয়টি সিলেট মিররকে নিশ্চিত করেছেন বিসিবি’র মিডিয়া উইংয়ের এক কর্মকর্তা। তিনি জানান, সিলেটে আবাসিক অনুশীলনের আগে প্রত্যেক নারী ক্রিকেটার, কোচিং-সাপোর্টিং স্টাফ এবং হোটেল স্টাফের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। যেহেতু জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকেই চলবে অনুশীলন, তাই সিলেট যাবার আগে সব ক্রিকেটারের করোনা টেস্ট করানো হয়েছে। প্রত্যেকের প্রতিবেদনই নেগেটিভ এসেছে।

তিনি আরও জানান, ক্রিকেটার, কোচিং ও সাপোর্টিং স্টাফের সবাইকেই করোনা টেস্ট করানো হয়েছে। তাই আর কোনো সমস্যা নেই। শনিবার রাতে প্রতিবেদন পাওয়ার পরই শুরু হয় সিলেট যাত্রার প্রস্তুতি।

অনুশীলন ক্যাম্পে যারা ডাক পেয়েছেন: সালমা খাতুন, নিগার সুলতানা, মুর্শিদা খাতুন, রুমানা আহমেদ, লতা মন্ডল, পান্না ঘোষ, সানজিদা ইসলাম, আয়েশা রহমান, ফারজানা হক পিংকি, জাহানারা আলম, নাহিদা আক্তার, রিতু মনি, খাদিজাতুল কুবরা, ফাাহিমা খাতুন, শামীমা সুলতানা, শোভানা মুশতারি, রাবেয়া, পুজা চক্রবর্তী, মুমতা হেনা হাসনা, সুরাইয়া আজমীম, নুভাত তাসনিয়া, শারমিন আক্তার সুপ্তা, শারমিন সুলতানা, ইসমা তানজিম, রুবাইয়া হায়দার ঝিলিক, একা মল্লিক, ফারিহা ইসলাম তৃষ্ণা, সানজিদা আক্তার মেঘলা ও সুমাইয়া আক্তার।

আরসি-০১