ঢাকাদক্ষিণে পুকুর রক্ষায় স্মারকলিপি

গোলাপগঞ্জ প্রতিনিধি


ফেব্রুয়ারি ২৭, ২০২১
০১:৫৯ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ২৭, ২০২১
০১:৫৯ পূর্বাহ্ন



ঢাকাদক্ষিণে পুকুর রক্ষায় স্মারকলিপি

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ বাজারের একমাত্র সরকারি পুকুর রক্ষায় এলাকাবাসীর পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

শুক্রবার সকাল ১১ টায়উপজেলার বারকোটে স্মারকলিপিটি গ্রহণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা ইনাম আহমদ চৌধুরী।

স্মারকলিপি গ্রহণকালে তিনি বলেন, ‘পরিবেশ রক্ষার দাবি আমাদের সবার। পুকুর-জলাশয় হারিয়ে যাচ্ছে, এ অবস্থায় পুকুর রক্ষায় সবাইকে এগিয়ে আসা উঠিত। পরিবেশ বিপন্ন হলে ছোট-বড়, ধনী-গরিব সবাই দীর্ঘমেয়াদী ক্ষতির শিকার হবেন।’

এ সময় উপস্থিত ছিলেন, ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের সাবেক অধ্যক্ষ এবং পুকুর রক্ষা কমিটির আহ্বায়ক আব্দুল মতলিব, উপজেলা আওয়ামী লীগ নেতা ও পুকুর রক্ষা কমিটির সদস্য সচিব উপজেলা আওয়ামী লীগ নেতা শাহাবউদ্দিন আহমদ, ঢাকাদক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান ও যুগ্ম আহ্বায়ক এস এম আব্দুর রহীম,  উপজেলা জাসদের সাবেক সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, ঢাকাদক্ষিণ বাজার বণিক সমিতির সভাপতি বদরুল ইসলাম জামাল, মাষ্টার আব্দুল মুনিম, লিলন মিয়া, আক্তার হোসেন লাল মিয়া, আওয়ামী লীগ নেতা আব্দুস সামাদ, পুকুর রক্ষা কমিটির সদস্য এনামুল হক চৌধুরী, গোলাপগঞ্জ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাবেক সভাপতি গোলাম দস্তগীর খান ছামিন, পুকুর রক্ষা কমিটির সদস্য ফারহান মাসউদ আফছর প্রমুখ।

উল্লেখ্য, উপজেলার ঢাকাদক্ষিণ বাজারে সরকারি পুকুর ভরাট করে জেলা পরিষদের মার্কেট নির্মাণের পরিকল্পনা বাতিল এবং দেওয়াল অপসারণ করে পুকুরের স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনার দাবিতে এলাকাবাসী আন্দোলন করে আসছেন।

আরসি-১০