দ্বিতীয় বীমা দিবস আজ

সিলেট মিরর ডেস্ক


মার্চ ০১, ২০২১
০১:৪৩ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ০১, ২০২১
০১:৪৭ পূর্বাহ্ন



দ্বিতীয় বীমা দিবস আজ

আজ ১ মার্চ, দ্বিতীয় জাতীয় বীমা দিবস। ‘মুজিববর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার–’ এ স্লোগানে সারাদেশে বীমা দিবস পালিত হবে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বীমা দিবসের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বীমা দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যোগদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে সভাপতিত্ব করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

এদিকে, মুজিববর্ষ উপলক্ষে বীমা দিবসকে ঘিরে দুই দিনব্যাপী বঙ্গবন্ধু বীমা মেলা আয়োজনের কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে তা বাতিল হয়ে যায়।  

প্রসঙ্গত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ আলফা ইনস্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। বীমা পেশায় তার যোগদানের দিনটিকে স্মরণে রাখতে সরকার ১ মার্চকে জাতীয় বীমা দিবস হিসেবে ঘোষণা করেছে। গত বছরের ১ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বীমা দিবস উদ্বোধন করা হয়। সেবারই দেশে প্রথমবার বীমা দিবস পালিত হয়।

প্রথমবারের মতো পালিত বীমা দিবসে, বীমাশিল্পের উন্নয়ন ও বীমা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এ ছাড়া অর্থনীতিতে বীমার অবদান তুলে ধরতে বীমা দিবসে দেশের প্রতিটি জেলা-উপজেলায় শোভাযাত্রা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

আরসি-০১