দায়িত্বপালনরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণ

নিজস্ব প্রতিবেদক


মার্চ ০২, ২০২১
০১:২০ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ০২, ২০২১
০১:২০ পূর্বাহ্ন



দায়িত্বপালনরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণ

কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালন করেছে পুলিশ। এ উপলক্ষে গতকাল সোমবার সিলেট পুলিশ লাইন্সে শহীদ বীর মুক্তিযোদ্ধা এসপি এম. শামসুল হক মিলনায়তানে আলোচনা ও সম্মাননা প্রদান করা হয়।

আলোচনা সভায় জানানো হয়, কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে প্রতি বছর ১ মার্চ ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালন করা হয়।

এরই ধারাবাহিকতায় সিলেটের যেসব পুলিশ সদস্য কর্তব্যরত অবস্থায় দেশের বিভিন্ন প্রান্তে নিহত হয়েছেন তাদের শ্রদ্ধা জানাতে সিলেট বিভাগের সব পুলিশ ইউনিটের সমন্বিত উদ্যোগে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে পুলিশ লাইন্সে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ও নিহত পুলিশ সদস্যদের শহীদ বেদীতে ফুল দিয়ে গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

আলোচনা সভার শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। সিলেট জেলার পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন পিপিএমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস-সামাদ চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন, সিলেট মহানগর পুলিশের কমিশনার মো. নিশারুল আরিফ, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ পিপিএম, সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (সদর) পরিতোষ ঘোষ, অতিরিক্ত কমিশনার (অপরাধ) মো. শফিকুল ইসলাম, র‌্যাব-৯ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবু মুসা মো. শরিফুল ইসলাম, অ্যাডিশনাল ডিআইজি মো. গিয়াস উদ্দিন আহমেদ পিপিএম। এছাড়া সিলেট বিভাগের সব পুলিশ ইউনিটের প্রতিনিধিসহ সর্বস্তরের অফিসার ও ফোর্স উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি নিহত পুলিশ পরিবারের সদস্যদের সংবর্ধনা, ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করেন। এ সময় নিহত পুলিশ সদস্যদের পরিবারের সদস্যরা পুলিশকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য দেন।

বক্তারা বলেন, ‘আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং অপরাধীদের গ্রেপ্তারসহ দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধানে বাংলাদেশ পুলিশের পেশাদার সদস্যরা অত্যন্ত গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছেন। যেকোনো জাতীয় দুর্যোগে পুলিশ সদস্যদের চরম ধৈর্য, নিষ্ঠা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ কার্যক্রম সব মহলে প্রশংসিত হয়। কর্তব্য পালন করতে গিয়ে প্রতি বছর অনেক পুলিশ সদস্য নিহত হয়ে থাকেন। দায়িত্ব পালনকালে তারা আত্মত্যাগের যে মহান দৃষ্টান্ত স্থাপন করেন তা গোটা পুলিশ বাহিনীকে গৌরবান্বিত করে।’

নিহত পুলিশ সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

আরসি-০২