মিশরে ট্রেন লাইনচ্যুত হয়ে ১১ জন নিহত

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১৯, ২০২১
০৪:৩৯ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৯, ২০২১
০৪:৩৯ অপরাহ্ন



মিশরে ট্রেন লাইনচ্যুত হয়ে ১১ জন নিহত

মিশরের রাজধানী কায়রোর উত্তরে কালিউবিয়া প্রদেশে ট্রেন দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ৯৮ জন। এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

রবিবার দুপুরে ঘটেছে এই ঘটনা। বিবিৃতিতে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, যাত্রীবাহী সেই ট্রেনটি রোববার দুপুরে কায়রো থেকে নীল নদের তীরবর্তী অপর শহর মানসৌরার দিকে যাচ্ছিল। 

বেলা দুইটার দিকে কায়রো থেকে ৪০ কিলোমিটার উত্তরে ট্রেনটির ৩০ টি বগি লাইনচ্যুত হয়। এতে ঘটনাস্থলেই নিহত হন কয়েকজন।

যে জায়গায় ট্রেনের বগিগুলো লাইনচ্যুত হয়েছিল, সেটি মিশরের কালিউবিয়া প্রদেশের অন্তর্গত। আহতদের উদ্ধারে ঘটনাস্থলে ৫০ টিরও বেশি অ্যাম্বুলেন্স কাজ করছে এবং উদ্ধারের পর অনেক যাত্রীকে কালিউবিয়ার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে বিবৃতিতে জানিয়েছে মিশরের স্বাস্থ্য মন্ত্রণালয়।

সম্প্রতি মিশরে বেশ ঘন ঘন ট্রেন দুর্ঘটনা হচ্ছে। গত মার্চে কায়রো থেকে প্রায় ৪৪০ কিলোমিটার দক্ষিণে তাহতার কাছে দুটি ট্রেনের সংঘর্ষে অন্তত ২০ যাত্রী নিহত ও আরও প্রায় ২০০ জন আহত হয়েছিলেন। 

চলতি মাসে কায়রো থেকে প্রায় ৭০ কিলোমিটার উত্তরে মিনা আল কাম শহরের কাছে একটি ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়ে ১৫ যাত্রী আহত হন।

এসব দুর্ঘটনার প্রেক্ষিতে সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে মিশরের পরিবহনমন্ত্রী ও সাবেক সেনানায়ক কামাল এল নাজিরের পদত্যাগ দাবি করেছেন অনেকে। 

তবে তিনি এসব দাবি প্রত্যাখ্যান করে জানিয়েছেন, দেশের জীর্ণ হয়ে পড়া রেল ব্যবস্থা সংস্কারে মনযোগ দিয়েছে সরকার।

বি এন-০১