মসজিদ হলো করোনা হাসপাতাল

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২১, ২০২১
১২:২২ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২১, ২০২১
১২:২২ পূর্বাহ্ন



মসজিদ হলো করোনা হাসপাতাল

করোনা ঠেকাতে ভারতের গুজরাট সরকার যখন হিমশিম খাচ্ছে তখন অভিনব এক উদ্যোগ নিয়েছে রাজ্যের বরোদার একটি মসজিদ কমিটি। রাতারাতি এটিকে ৫০ শয্যার অস্থায়ী করোনা হাসপাতাল বানালো মসজিদ কমিটি। রোজার মাসে একে মহৎ কাজ বলছেন সংশ্লিষ্টরা।

করোনার সংক্রমণ বেড়ে ভারতের গুজরাটে এখন ভয়াবহ অবস্থা। হাসপাতালে বেড না পেয়ে ফিরে যেতে হচ্ছে অনেক রোগীকে। অনেক হাসপাতালের বাইরে সারি সারি অ্যাম্বুলেন্সকে অপেক্ষা করতে দেখা গেছে। রয়েছে অক্সিজেন সঙ্কটও।

এমন পরিস্থিতিতে এক অনন্য নজির সৃষ্টি করলো রাজ্যের বরোদার জাহাঙ্গীরপুরা মসজিদ। মসজিদটিকে রাতারাতি করোনা চিকিৎসার অস্থায়ী হাসপাতালে পরিণত করা হয়েছে। বসানো হয়েছে ৫০টি বেড।

সংবাদ সংস্থা এএনআইকে মসজিদের ট্রাস্টি জানান, হাসপাতালগুলোতে বেড আর অক্সিজেন সঙ্কট দেখে এমন সিদ্ধান্ত নেন তারা।

ট্রাস্টিরা বলেন, বর্তমানে এখানে ৫০ শয্যা আছে, প্রয়োজনে আমরা বেড সংখ্যা আরও বাড়াতে পারবো। অক্সিজেনসহ বেশ কিছু সুবিধা এখানে আছে, ভেন্টিলেটরের জন্য চেষ্টা চলছে। মসজিদ আল্লাহর ঘর। হিন্দু হোক, মুসলিম হোক, সবাই তো আল্লাহরই বান্দা। মসজিদে ইবাদত হয়, আর মানুষের সেবা করাটাও ইবাদত।

মসজিদ কর্তৃপক্ষের মানবিক এমন সিদ্ধান্ত নানা মহলের প্রশংসা কুড়িয়েছে। এর আগে গত বছরের এপ্রিলে দেশটির পুনের একটি মসজিদ কমপ্লেক্সসহ বেশ কিছু ধর্মীয় প্রতিষ্ঠান কোয়ারেন্টিন সেন্টার হিসেবে ব্যবহৃত হয়েছিলো।

বিএ-০৯