মাস্ক না পরায় থাই প্রধানমন্ত্রীকে জরিমানা

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২৭, ২০২১
০২:১৮ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২৭, ২০২১
০২:১৮ পূর্বাহ্ন



মাস্ক না পরায় থাই প্রধানমন্ত্রীকে জরিমানা

করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে থাইল্যান্ডে চলছে সরকারি বিধিনিষেধ। সেই বিধিনিষেধ অমান্য করে মাস্ক না পরার কারণে দেশটির প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচাকে জরিমানা করা হয়েছে। সোমবার (২৬ এপ্রিল) প্রধানমন্ত্রীকে ছয় হাজার বাথ (থাই মুদ্রা) জরিমানা করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন ব্যাংককের গভর্নর।

থাইল্যান্ডের জাতীয় রাজধানী অঞ্চল ব্যাংককের গভর্নর আশ্বি কাওয়ানমুয়াং সোমবার তার অফিসিয়াল ফেসবুক পেজে বলেন, ‘আমি প্রধানমন্ত্রীকে জানিয়েছি যে এটা আমাদের করোনাবিধির লঙ্ঘন। এ জন্য তাকে জরিমানা করা হয়েছে।’  

মাস্ক না পরেই এক বৈঠকে অংশ নিয়েছেন, এমন একটি ছবি প্রায়ুথ চান-ওচার ফেসবুক পেজে শেয়ার হওয়ার পরই তাকে এ জরিমানা করা হয়েছে। জরিমানা করার পর অবশ্য থাই প্রধানমন্ত্রীর অফিসিয়াল ফেসবুক পেজ থেকে ওই ছবিটি সরিয়ে ফেলা হয়। 

ব্যাংককের গভর্নর আশ্বিন জানিয়েছেন, প্রধানমন্ত্রী এসব বিধিনিষেধ নিয়ে সিটি হল পরিদর্শনে গিয়েছিলেন। কিন্তু সেখানে স্পষ্ট করে বহিরাগত কেউ আসলে তাকে অবশ্যই মাস্ক পরার বিষয়টি বলা হয়েছে। আর সেটা না করায় তাকে এই জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, মহামারি করোনার প্রাদুর্ভাবের পর প্রথমদিকে ভাইরাসটির প্রকোপ ঠেকানোর জন্য বিশ্বজুড়ে প্রশংসা কুড়িয়েছে থাইল্যান্ডের সরকার। তবে বর্তমানে সেখানেই করোনার প্রকোপ বাড়ছে। তাই এর সংক্রমণ ঠেকাতেই সরকার কর্তৃক এসব জারি করা হয়েছে। 

বিএ-০১