গার্লিক বাটার ফিস ফ্রাই

আলী ওয়াসিকুজ্জামান অনি


মে ০৮, ২০২১
০১:০৬ পূর্বাহ্ন


আপডেট : মে ০৮, ২০২১
০১:০৬ পূর্বাহ্ন



গার্লিক বাটার ফিস ফ্রাই

দৈনিক সিলেট মিরর ঈদ পর্যন্ত প্রতিদিন স্থানীয় রন্ধন শিল্পীদের দিয়ে মজাদার সব খাবারের রন্ধন কৌশল পাঠকের সামনে উপস্থাপন করবে। দৈনিক সিলেট মিরর পাঠকদের জন্যে আজকের রেসিপি গার্লিক বাটার ফিস ফ্রাই পাঠিয়েছেন সিলেট ক্লাব লিমিটেড এর ম্যাম্বার অ্যাডমিন আলী ওয়াসিকুজ্জামান অনি। এটি একটি মালয়েশিয়ান খাবার। লাঞ্চ বা ডিনারে পাস্তা বা রাইস এর সঙ্গে খুবই জনপ্রিয়। এই ডিশটি আমাদের দেশিয় মাছ দিয়ে রান্না করলেও কম মুখরোচক হয় না।

উপকরণ 

গার্লিক বাটার সস এর জন্য-ছোট কুচি করে কাটা রসুন ১ টেবিল চামচ, বাটার ৪ টেবিল চামচ, লেবুর রস অর্ধেক টেবিল চামচ, পার্সলে পাতার কুচি (শুকনো অথবা ফ্রেশ)।

মূল উপকরণ হিসেবে লাগবে ৩৫০ গ্রাম আইড় বা কুড়াল মাছের ফীলে বোন লেস, লবন স্বাদমত, গোল মরিচের গুড়া ১ চা চামচ, শুকনো মরিচের ফ্লেক আধা চা চামচ, ২ টেবিল চামচ কর্ন ফ্লাওয়ার , ২ টাবিল চামচ সয়াবিন তেল।

প্রস্তুত প্রনালী

মাছের ফিলেকে পছন্দমত টুকরো করে লবন, গোলমরিচ, শুকনো মরিচের ফ্লেক্স ও কর্ন ফ্লাওয়ার দিয়ে ভাল করে মেখে রাখুন। এবার একটি নন্সটিক প্যান এ তেল গরম করে মধ্যম আঁচে মাছ গুলোর দুই পাশ ভালো করে ক্রিস্পি করে গোল্ডেন ব্রাউন করে ভেজে নিন। এবার কুচি রসুন, পার্সলে পাতার কুচি, লেবুর রস মেল্টেড বাটারে ভাল করে মিশিয়ে মাছের উপর ছিটিয়ে পরিবেশন করুন। গার্নিশ এর জন্য টমাটো স্লাইস, পুদিনা পাতা এবং লেবুর স্লাইস বা নিজের পছন্দমত উপাদান ব্যবহার করতে পারেন। 

বিএ-১৫