মাহমুদ উস সামাদের আসনের উপনির্বাচন পেছাল

সিলেট মিরর ডেস্ক


জুন ১০, ২০২১
০৮:১১ অপরাহ্ন


আপডেট : জুন ১০, ২০২১
০৮:১২ অপরাহ্ন



মাহমুদ উস সামাদের আসনের উপনির্বাচন পেছাল

করোনাভাইরাস সংক্রমন বেড়ে যাওয়ায় প্রয়াত মাহমুদ উস সামাদ চৌধুরীর আসনসহ সংসদের তিনটি আসনের উপনির্বাচনের তারিখ পরিবর্তন করেছে নির্বাচন কমিশন।

জাতীয় সংসদের তিনটি আসন কুমিল্লা-৫, ঢাকা-১৪ ও সিলেট-৩ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ হওয়ার কথা ছিল ১৪ জুলাই। নতুন তারিখ পরিবর্তন করায় এখন এই আসনে ভোট হবে ২৮ জুলাই।

একই কারণে ১৬৩টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার (১১ জুন) নির্বাচন কমিশনের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নির্বাচন কমিশনের বৈঠক শেষে নির্বাচন কমিশনের সচিব হুমায়ুন কবীর খোন্দকার সাংবাদিকদের এ কথা জানান।

তবে লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচন ২১ জুন যথাসময়ে অনুষ্ঠিত হবে। এর আগে ১৪ জুলাই সাবেক প্রেসিডেন্ট এইচ এম এরশাদের মৃত্যুবার্ষিকীর কথা উল্লেখ করে নির্বাচনের দিন পরিবর্তনের দাবি ইসিতে জানায় জাতীয় পার্টি।  

করোনা সংক্রমণের মধ্যে ভোটগ্রহণ হলে সেসব এলাকায় যদি সংক্রমণ বেড়ে যায় তাহলে এর দায় কে নেবে জানতে চাইলে ইসি সচিব কোনো উত্তর না দিয়েই চলে যান।

এর আগে কমিশনের বৈঠকে সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। এ সময় অন্যান্য কমিশনার ও ইসির সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়া নির্বাচন কমিশনের তফসিল ঘোষিত ১১টি পৌরসভার মধ্যে ৯টির ভোট স্থগিত করা হয়েছে। দিনাজপুরের সেতাবগঞ্জ ও ঝালকাঠি পৌরসভার ভোট যথাসময়ে হবে।

বিএ-০২