রোমাঞ্চকর ম্যাচে ইউক্রেনকে হারাল নেদারল্যান্ডস

ক্রীড়া প্রতিবেদক


জুন ১৪, ২০২১
০৫:১৭ পূর্বাহ্ন


আপডেট : জুন ১৪, ২০২১
০৫:১৭ পূর্বাহ্ন



রোমাঞ্চকর ম্যাচে ইউক্রেনকে হারাল নেদারল্যান্ডস
ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২০


পাঁচ গোলের রোমাঞ্চকর ম্যাচে ইউক্রেনকে হারিয়ে শুভ সূচনা করেছে নেদারল্যান্ডস। রবিবার রাতে আমস্টারডামের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ‘সি’ গ্রুপের ম্যাচে ৩-২ গোলে জিতেছে স্বাগতিকরা।

ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলে নেদারল্যান্ডস। তারপরও প্রতিপক্ষের বাধার মুখের ম্যাচের প্রথমার্ধে কোন গোল পায়নি দলটি। তবে দ্বিতীয়ার্ধে বদলে যায় ম্যাচের রঙ। ৫২ থেকে ৫৮ এই ৬ মিনিটের ব্যবধানে দুই গোল করে নেদারল্যান্ডস।

৫২ মিনিটে প্রথম গোলটি করেন ভিনালডামের। ৫৮ মিনিটে ভট ভেহর্ষ্টের করা গোলে ২-০তে এগিয়ে যায় নেদারল্যান্ডস। ইউক্রেন দুই গোল হজম পরবর্তি ১৭ মিনিটে ম্যাচের পাল্টে দেয়। ম্যাচের ৭৫-৭৯ এই ৫ মিনিটের মধ্যে দুইটি গোল করে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় ইউক্রেন। ম্যাচের শেষ দিকে ৮৫ মিনিটে ডেনজেল ডামফ্রিসের গোলে ৩-২ গোলের রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে নেদারল্যান্ডস। পর্তুগালকে পেছনে ফেলে বাছাইপর্বে গ্রুপ সেরা হওয়া ইউক্রেনের এই হারে পরের রাউন্ডে ওঠার পথ কিছুটা কঠিন হয়ে পড়ল।

গ্রুপের আরেক ম্যাচে নর্থ মেসিডোনিয়াকে ৩-১ গোলে হারায় অস্ট্রিয়া। সি গ্রুপের প্রথম ম্যাচ জয়ে সমান ৩ পয়েন্ট হলেও গোল ব্যবধানে শীর্ষে রয়েছে ইউক্রেন।

নিজেদের পরের ম্যাচে আগামী বৃহস্পতিবার নর্থ মেসিডোনিয়ার বিপক্ষে খেলবে ইউক্রেন। পরদিন নেদারল্যান্ডস খেলবে অস্ট্রিয়ার বিপক্ষে।

এএন/০৩