শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে শ্রীমঙ্গলে মানববন্ধন

শ্রীমঙ্গল প্রতিনিধি


জুন ১৪, ২০২১
০৭:৩৩ অপরাহ্ন


আপডেট : জুন ১৪, ২০২১
০৭:৩৩ অপরাহ্ন



শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে শ্রীমঙ্গলে মানববন্ধন

যথাযথ সুরক্ষা নিশ্চিতপূর্বক সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থী ও অভিভাবকরা।

সোমবার (১৪ জুন) দুপুরে শ্রীমঙ্গল চৌমুহনায় শিক্ষার্থী প্রবীর দেববর্মার সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে অবিলম্বে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবি জানানো হয়।

শ্রীমঙ্গলের বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা এই মানববন্ধনের আয়োজন করেন। যুবরাজ দেববর্মার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন, প্রভাষক জলি পাল, অ্যাডভোকেট আবুল হাসান, মানবাধিকার কর্মী এস কে দাশ সুমন, সমাজকর্মী তাপস দাশ, পরিবেশকর্মী প্রীতম দাশ, উদয়ন বালিকা উচ্চবিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য হায়দার আহমদ, শিক্ষার্থী আরিফ হোসেন, শিক্ষার্থী মাহমুদা আক্তার, শিক্ষার্থী স্বাধীন দেব, কলেজ শিক্ষার্থী রুপা রায়, শিক্ষার্থী আলী আজাদসহ সাধারণ শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

মানববন্ধনে বক্তারা করোনার সময়ে সকল শিক্ষাপ্রতিষ্ঠানের বেতন মওকুফ, করোনাকালীন বছরগুলোকে লুপ্ত বছর ঘোষণা করে চাকরিপ্রত্যাশীদের বয়সসীমা বাড়ানো ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবি জানানো হয়।

শিক্ষার্থীরা বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে আমরা পড়াশোনা থেকে পিছিয়ে পড়ছি। আমাদের মতো শিক্ষার্থীরা টিউশনি করে সংসার চালাতে হয়। আজ করোনার কারণে সব বন্ধ থাকায় আমরা টিউশনি করতে পারছি না। আমাদের শিক্ষার্থীদের ভবিষ্যৎ অন্ধকারে ঠেলে দেওয়া হচ্ছে। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে দাবি জানাই, সকল স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হউক।

মানববন্ধন শেষে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রদান করা হয়।


জিকে/আরআর-০৪