১ অক্টোবর খুলছে এমসি কলেজ ছাত্রাবাস

নিজস্ব প্রতিবেদক


সেপ্টেম্বর ২৫, ২০২১
০৫:৪৪ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৫, ২০২১
০৮:০৭ অপরাহ্ন



১ অক্টোবর খুলছে এমসি কলেজ ছাত্রাবাস

এমসি কলেজ হোস্টেল

করোনা মহামারির কারণে প্রায় দেড় বছর বন্ধ থাকার পর আগামী ১ অক্টোবর খুলছে সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজের ছাত্রাবাস।

আজ শনিবার (২৫ অক্টোবর) কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. সালেহ আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসলে শিক্ষার্থীরা হোস্টেলে উঠতে পারবেন। এছাড়া আবাসিক শিক্ষার্থী ব্যতীত অন্যরা হোস্টেলে প্রবেশ ও অবস্থানে নিষেধাজ্ঞা, ব্যক্তিগত জিনিসপত্র জীবাণুমুক্ত রাখা, স্বাস্থ্যবিধি অনুসরণ এবং ডেঙ্গু সংক্রমণ ও এডিস মশা বিস্তাররোধে স্বাস্থ্য অধিদপ্তরের গাইডলাইন অনুসরণসহ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক আরোপিত ১০ টি নির্দেশনা উল্লেখ করা হয়।

কোভিড পরিস্থিতি বিবেচনায় ২০২০-২১ অর্থবছরের নির্ধারিত ফি কমিয়ে ৫৪৪টাকা এবং ২০২১-২২ অর্থবছরে ছাত্রাবাস ফি ৩৫০০টাকা নির্ধারণের বিষয়টিও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এদিকে, হোস্টেল খোলার খবরে স্বস্তি ফিরেছে শিক্ষার্থীদের মাঝে। দীর্ঘদিন ধরে কলেজ ছাত্রাবাস বন্ধ থাকায় অনেকেই গ্রামের বাড়িতে অবস্থান করছেন, কেউ কেউ উঠেছেন মেসে। তবে হোস্টেল খোলায় ভোগান্তি কমবে বলে প্রত্যাশা তাদের। 

এমসি কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মাজেদ আহমদ বলেন, ‘হোস্টেল বন্ধ হলে প্রথমে গ্রামের বাড়ি চলে যাই। সেখানে কয়েক মাস থাকার পর টিউশনির তাগিদে শহরে আসতে হয়। থাকার ব্যবস্থা না থাকায় মেসে উঠতে হয়েছে।’ পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সায়েম আহমদ জানান, ‘ছয়-সাত মাস থেকে মেসে আছি। এখানে তুলনামূলক খরচ বেশি হয়। হোস্টেল খোলায় আমাদের দুর্ভোগ কমবে।’

হোস্টেল সুপার মো. জামাল উদ্দিন বলেন, আমাদের শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দেয়ার চেষ্টা করছি। আশা করি প্রত্যেকে স্বাস্থ্যবিধি মেনে হোস্টেলে উঠতে পারবে।


আরএম-০১/এএফ-০১