দেশে ‘আএফসিআর’র প্রথম প্রীতি ম্যাচ হলো সিলেটে

ক্রীড়া প্রতিবেদক


নভেম্বর ১২, ২০২১
০৮:০৮ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ১২, ২০২১
০৮:২৭ অপরাহ্ন



দেশে ‘আএফসিআর’র প্রথম প্রীতি ম্যাচ হলো সিলেটে
প্রথম ম্যাচে জয়ী ডিস্ট্রিক্ট ৩২৮২

বিশ্বব্যাপী সমাজসেবামূলক সংগঠন রোটারি ইন্টারন্যাশনাল। সেবামূলক এই সংগঠনটির আরও একটি স্বাধীন সংগঠন রয়েছে। ‘ইন্টারন্যাশনাল ফেলোশিপ অব ক্রিকেট লাভিং রোটারিয়ানস’ (আইএফসিআর) নামের সংগঠনটি রোটারিয়ানদের নিয়ে ক্রিকেট খেলা আয়োজন করে আসছে। ১৯৯৩ সাল থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়লেও এতদিন বাংলাদেশে ছিল না তার কোনো কার্যক্রম। আজ শুক্রবার (১২ নভেম্বর) প্রথমবারের মতো সিলেট থেকে আইএফসিআর এর কার্যক্রম শুরু হলো। 

সিলেট জেলা স্টেডিয়ামে আইএফসিআর এর উদ্যোগে আয়োজি প্রীতি ক্রিকেট ম্যাচে মুখোমুখি হয় রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২ ও ৩২৮১। খেলায় ডিস্ট্রিক্ট ৩২৮১ কে ৬৯ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছে ডিস্ট্রিক্ট ৩২৮২।

শুক্রবার সকালে টসে জিতে রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২ এর অধিনায়ক আলী ওয়াসিকুজ্জামান অনি ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করতে নেমে ডিস্ট্রিক্ট ৩২৮২ নির্ধারিত ২০ ওভারে ১৯৯ রান তুলে নেয়। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করে তুলেন স্বপন ও মাহফুজ। এছাড়া তারেক আহমদ হিমু ৩৫, বাবু ১৫ এবং অনি ১৪ রান করেন। ডিস্ট্রিক্ট ৩২৮১ এর বোলার রাজিব ১৬ রানে ৩ উইকেট, সালাউদ্দিন ২৫ রানে এবং সুমন ২২ রানের বিনিময়ে দুটি করে উইকেট লাভ করেন।

জয়ের জন্য ২০০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ডিস্ট্রিক্ট ৩২৮১ নিয়মিত উইকেট হারাতে থাকে। আসিফ ও নূরের আটোসাটো বোলিংয়ে শেষ পর্যন্ত ১৩০ রানে থামে তাদের ইনিংস। ৬৯ রানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ডিস্ট্রক্ট ৩২৮২। ডিস্ট্রিক্ট ৩২৮১’র পক্ষে রুমি  সর্বোচ্চ ৩৩ রান এবং রাহাত ২৫ রান সংগ্রহ করেন। ডিস্ট্রিক্ট ৩২৮২ দলের আসিফ ৭ রানে ও নূর ১২ রানে দুটি করে উইকেট লাভ করেন।

সিলেট থেকে বাংলাদেশে প্রথমবার আইএফসিআর এর শুরু হওয়া কার্যক্রমের দিনে খেলা পরিচালনার দায়িত্বে ছিলেন ইসমত আলী ও রবীন চৌধুরী। এছাড়া স্কোরার হিসেবে দায়িত্ব পালন করেন সোহেল আহমদ।

আরসি-০৯