সাকিব-মুস্তাফিজকে ধরে রাখেনি কলকাতা-রাজস্থান

খেলা ডেস্ক


ডিসেম্বর ০১, ২০২১
১২:৪২ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ০১, ২০২১
১২:৪৪ অপরাহ্ন



সাকিব-মুস্তাফিজকে ধরে রাখেনি কলকাতা-রাজস্থান
অনিশ্চিত আইপিএল ভবিষ্যৎ

আইপিএলের ১৫তম আসরে অংশ নিতে যাচ্ছে ১০টি দল। তার আগে বর্তমানের আটটি দল তাদের ধরে রাখা খেলোয়াড়ের তালিকা ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) কাছে জমা দিয়েছে।

আইপিএলে শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছেড়ে দিয়েছে। একই সঙ্গে মুস্তাফিজুর রহমানকেও রাখেনি রাজস্থান রয়্যালস।

এবার বেশ বড় কলেবরে নিলাম হচ্ছে আইপিএলের, যার নাম দেওয়া হয়েছে ‘মেগা অকশন’। নিয়মানুযায়ী প্রতিটি ফ্র্যাঞ্চাইজি সর্বোচ্চ চারজন খেলোয়াড় ধরে রাখতে পারবে, বাকি সব খেলোয়াড়কে ছেড়ে দিতে হবে নিলামের টেবিলে।

মেগা অকশনে ৯০ কোটি রুপির বাজেট নিয়ে নিলামে নামতে পারবে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি। কিন্তু খেলোয়াড় ধরে রাখার কারণে ওই খেলোয়াড় বাবদ টাকা কাটা গেছে বাজেট থেকে। অনুমিতভাবেই বিরাট কোহলি (রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু), রোহিত শর্মা (মুম্বাই ইন্ডিয়ানস), মহেন্দ্র সিং ধোনির (চেন্নাই সুপার কিংস) মতো খেলোয়াড়দের ধরে রেখেছে নিজ নিজ ফ্র্যাঞ্চাইজি।

কোহলি, রোহিতসহ মোট ২৭ খেলোয়াড়কে ধরে রেখেছে আট ফ্র্যাঞ্চাইজি। এই ২৭ খেলোয়াড়ের মধ্যে ১৯ জন ভারতীয়, বাকি ৮ জন বিদেশি। এই আটজনের মধ্যে নেই সর্বশেষ আইপিএলে বাংলাদেশের দুই প্রতিনিধি সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। তাঁদের ছেড়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস। মেগা অকশনের টেবিলে দেখা যাবে তাঁদের। সে অকশনে কেউ যদি তাঁদের প্রতি আগ্রহ দেখায়, তবেই পরবর্তী আইপিএলে খেলা হবে তাঁদের। যদি না দেখায়, তাহলে আইপিএলে দেখা যাবে না সাকিব-মোস্তাফিজদের। সে হিসেবে আপাতত সাকিব-মোস্তাফিজদের আইপিএল–ভাগ্য অনিশ্চিতই বলা চলে।


আরএম/০৪