আয়ারল্যান্ডকে হারিয়ে যুক্তরাষ্ট্রের বিশ্বরেকর্ড

খেলা ডেস্ক


ডিসেম্বর ২৩, ২০২১
০৮:০০ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ২৩, ২০২১
০৮:০০ অপরাহ্ন



আয়ারল্যান্ডকে হারিয়ে যুক্তরাষ্ট্রের বিশ্বরেকর্ড
টি-টোয়েন্টি ক্রিকেট


টি-টোয়েন্টি ক্রিকেটে আয়ারল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়লো যুক্তরাষ্ট্র। টেস্ট খেলুড়ে কোনো দেশের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি খেলতে নেমেই জয় পেলো দলটি। বুধবার রাতে আয়ারল্যান্ডকে ২৬ রানে হারিয়েছে তারা। আইসিসির পূর্ণ সদস্য দেশের বিপক্ষে প্রথম জয়ের স্বাদ পেলো ক্রিকেট বিশ্বের এই নবীন দলটি। এমনকি গড়েছে একটি বিশ্বরেকর্ডও।

দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে লডারহিলে মুখোমুখি হয় যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ড। আগে ব্যাট করে ১৮৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করে স্বাগতিক যুক্তরাষ্ট্র। জবাবে ৬ উইকেট হারিয়ে ১৬২ রানের বেশি করতে পারেনি আয়ারল্যান্ড। ফলে যুক্তরাষ্ট্র পেয়েছে ইতিহাস গড়ার স্বাদ।

টস জিতে ব্যাট করতে নেমে আইরিশ পেসার ব্যারি ম্যাকার্থির তোপে মাত্র ১৬ রানেই ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যুক্তরাষ্ট্র। সেখান থেকে শেষ ১০৪ বলে ১৭২ রান যোগ করে তারা। এমন কাণ্ডে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে চার উইকেট পড়ে যাওয়ার পর সর্বোচ্চ রান যোগ করার বিশ্বরেকর্ডটা নিজেদের করে নিয়েছে যুক্তরাষ্ট্র। ২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪ উইকেট পড়ার পর ১৬৭ রান করেছিল ইংল্যান্ড। সেই রেকর্ড ভেঙে যুক্তরাষ্ট্র করেছে ১৭২ রান। 

এএন/০৬