কানাডাকে হারিয়ে স্বপ্ন বাঁচিয়ে রাখল টাইগার যুবারা

খেলা ডেস্ক


জানুয়ারি ২১, ২০২২
০৩:৪১ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ২১, ২০২২
০৩:৪১ পূর্বাহ্ন



কানাডাকে হারিয়ে স্বপ্ন বাঁচিয়ে রাখল টাইগার যুবারা

ইংল্যান্ডের কাছে হেরে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শুরু করেছিল বিশ্ব চ্যাম্পিয়ন বাংলাদেশ। প্রথম ম্যাচে ইংলিশদের কাছে ধরাশায়ী হলেও অবশেষে দ্বিতীয় ম্যাচে এসে জয়ের দেখা পেয়েছে জুনিয়র টাইগাররা। ফলে টুর্নামেন্টের শিরোপা ধরে রাখার মিশনে পরের রাউন্ডের আশা জিইয়ে রাখল দেশের ছেলেদের। 

রিপন মন্ডল ও এসএম মেহেরবের বোলিং তোপের পর ব্যাট হাতে ওপেনার ইফতিখার হাঁকান ফিফটি। ত্রয়ীর ব্যাট বলের দুরন্ত পারফরম্যান্সে প্রতিপক্ষ কানাডাকে ৮ উইকেটের বড় ব্যবধানে উড়িয়ে দিয়েছে টাইগার যুবারা। লাল-সবুজের প্রতিনিধিরা জয়টা ছিনিয়ে নিয়েছে ১১৯ বল হাতে রেখে।

ইফতিখার ৮৯ বলে ৭ বাউন্ডারিতে ৬১* রানের হার না মানা দুর্বার এক ইনিংস খেলেন। ৩৩ রান আসে প্রান্তিক নওরোজ নাবিলের ব্যাট থেকে।

আর আইচ মোল্লা অপরাজিত থেকে যান ২০* রান নিয়ে। মাহফিজুল ইসলাম এনে দেন ১২ রান। তাতেই জয়ের লক্ষ্য টপকে ২ উইকেট হারিয়ে ৩০.১ ওভারে ১৪১ তুলে ফেলে দেশের ছেলেরা। 

কানাডার হয়ে একটি করে উইকেট নেন পার্মবীর খারুদ ও ইথান গিবসন। 

তার আগে বল হাতে দাপট দেখান রিপন মন্ডল ও এসএম মেহেরব। তাদের বোলিং তোপ সামলে ওপেনার অনুপ চিমা হাঁকিয়েছেন ফিফটি। কিন্তু অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ কানাডাকে ৪৪.৩ ওভারে ১৩৬ রানেই আটকে দেয় বাংলাদেশ। 

সেন্ট কিটসের কোনারি স্পোর্টস ক্লাবে টস জিতে ব্যাটিংয়ে নেমে অনুপ ১১৭ বলে ৭ বাউন্ডারিতে খেলেন ৬৩ রানের দারুণ এক ইনিংস। সঙ্গে কাইরাভ শর্মা ১৪, মহিত প্রশার ১২ ও ক্যাপ্টেন মিহির প্যাটেল ১১ রান যোগ করেন দলীয় স্কোরে।

বাংলাদেশের হয়ে রিপন মন্ডল ও এসএম মেহেরব চারটি করে উইকেট নেন। দুটি উইকেট পান আশিকুর জামান।

আরসি-১১