শাহজালাল বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থার নিরসন হোক

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ২১, ২০২২
০২:৩৬ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২১, ২০২২
০২:৪০ অপরাহ্ন



শাহজালাল বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থার নিরসন হোক
শিল্পী-সংস্কৃ‌তিকর্মী‌দের বিবৃ‌তি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সৃষ্ট অচলাবস্থা নিরসনের দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন সিলেটের শিল্পী-সংস্কৃ‌তিকর্মী‌রা। আজ শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই বিবৃতি প্রদান করা হয়।

বিবৃতিতে বলা হয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত  পরিস্থিতি নিয়ে এখন শুধু উদ্বেগ জানিয়ে বসে থাকলেই আর চলবে না।

ঐতিহ্য আর ভালোবাসার ধারক এ বিশ্ববিদ্যালয়কে পরিকল্পিতভাবে ধ্বংসের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা বেশ আগে থেকেই শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয় বিপন্ন। আমাদের ভাইবোনেরা উন্মুক্ত আকাশের নীচে অনশন করছে।

ইতোমধ্যেই ১২জন শিক্ষার্থী অনশন অনাহারে হাসপাতালে ভর্তি। প্রতিবারই শিল্পী -সাংস্কৃতিক কর্মীরা সমাজ সত্য ও ন্যায়ের পক্ষে দাঁড়িয়েছে। আজকের দিনেও বসে থাকার অবকাশ নেই।

এখন রাজনীতি আর কৌশল চালাচালির সময় নয়। আমরা দাঁড়ালাম আমাদের ভাইবোনের পাশে। আমরা দাঁড়ালাম শিক্ষার্থীদের পাশে। অবিলম্বে শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থার অবসান এখন শুধু শিক্ষার্থীদের নয় , আমাদের সকলের দাবী।

অসুস্থ ও আহত সকলের চিকিৎসার সার্বিক দায়িত্ব বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বহন করার দাবি জানাচ্ছি।

বিবৃতিদাতার হচ্ছেন : সংস্কৃতিকর্মী এবং রবীন্দ্র সঙ্গীত শিল্পী অনিমেষ বিজয় চৌধুরী, নাট্যকর্মী  হুমায়ূন কবীর জুয়েল, নাট্যকর্মী উজ্জ্বল দাস, আবৃত্তি শিল্পী নাজমা পারভীন, নাট্যকর্মী অরূপ বাউল, নাট্যকর্মী উজ্জ্বল চক্রবর্তী, সংস্কৃতিকর্মী রুবাইয়াৎ আহমেদ, সংস্কৃতিকর্মী প্রসপনজিৎ রুদ্র, সংস্কৃতিকর্মী আশরাফুল ইসলাম অনি।

আরএম-০৩