টুর্নামেন্টের মাঝপথে মোসাদ্দেকের স্থলাভিষিক্ত বোপারা

ক্রীড়া প্রতিবেদক


ফেব্রুয়ারি ০৭, ২০২২
০৭:৪০ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ০৭, ২০২২
০৭:৪০ অপরাহ্ন



টুর্নামেন্টের মাঝপথে মোসাদ্দেকের স্থলাভিষিক্ত বোপারা

মাঠে নামার কয়েক ঘণ্টা আগে অধিনায়ক পরিবর্তন নিয়ে নাটকীয়তার শেষ ছিল না চট্টগ্রাম চ্যালেঞ্জার্স দলে। সেই রেশ কাটতে না কাটতে ফের একই কাণ্ড ঘটেছে বিপিএলে। তবে এবার দলের নাম সিলেট সানরােইজার্স। মাঠে নামার কিছুক্ষণ আগেই নিয়মিত অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকতের স্থলাভিষিক্ত করে রবি বোপারাকে। টুর্নামেন্টের সিলেট পর্বের প্রথম দিনেই এমন ঘটনা ঘটায় দলটি। 

তবে এবার আর দল ব্যবস্থাপক নয়, বরং ব্যক্তিগত পারফরম্যান্সে ফোকাস দিতেই মোসাদ্দেকের এই সিদ্ধান্ত বলে জানা গেছে।

দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে মোসাদ্দেক হোসেন। টি-টোয়েন্টি দলে ফিরতে বিপিএলে তার পাখির চোখ। কিন্তু সিলেট সানরাইজার্সের জার্সিতে ব্যাট-বলে সেভাবে আলো ছড়াতে পারছেন না। অধিনায়কত্বের দায়িত্বও ঠিকঠাক হচ্ছিল না তার। ৬ ম্যাচে মাত্র এক জয়ে পয়েন্ট টেবিলে সবার নিচে সিলেট। ব্যক্তিগত ও দলীয় পারফরম্যান্স তলানিতে ঠেকায় অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন তিনি।

সিলেট সানরাইজার্সের টিম ম্যানেজার কাজী মাসুক আল বারী জানিয়েছেন, বেশ আগে থেকেই নাকি বিয়ষটি নিয়ে টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলাপ করছিলেন মোসাদ্দেক। অবশেষ দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন তিনি। তার জায়গায় সিলেট নতুন অধিনায়ক করেছে রবি বোপারাকে।

এর আগে টিম ম্যানেজমেন্ট মোসাদ্দেককে বোঝানোর চেষ্টা করে ব্যর্থ হয়। অন্য কেউই নতুন করে দায়িত্ব নিতে চাচ্ছিলেন না। এমনকি রবি বোপারাও দায়িত্ব নিতে চাচ্ছিলেন না! সিলেট সানরাইজার্সের কোচ মারভেন ডিলন বোঝানোর পরই তিনি দায়িত্ব নেন। জানা গেছে, সিনিয়র ক্রিকেটার আনামুল হক বিজয়কেও দায়িত্ব দিতে চেয়েছিল সিলেট। কিন্তু আনামুল মাঝপথে দায়িত্ব নিতে অপারগতা প্রকাশ করেন।

সিলেট সানরাইজার্সের ম্যানেজার কাজী মাসুক বলেছেন, ‘মোসাদ্দেক নিজের পারফরম্যান্সে ফোকাস করতে অধিনায়কত্ব ছেড়েছে। এখানে অন্য কোনও কারণ নেই। তবে আমাদের ইচ্ছা ছিল মোসাদ্দেককে দিয়েই অধিনায়কত্ব করানোর। কিন্তু সে রাজি না হওয়াতে আমাদের রবি বোপারার ওপর ভরসা করতে হচ্ছে।’

আরসি-০৩