অধিনায়কত্বের প্রথম দিনেই বল টেম্পারিং করলেন বোপারা

খেলা ডেস্ক


ফেব্রুয়ারি ০৭, ২০২২
০৭:৪৯ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ০৭, ২০২২
০৭:৪৯ অপরাহ্ন



অধিনায়কত্বের প্রথম দিনেই বল টেম্পারিং করলেন বোপারা

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বল টেম্পারিং করলেন রবি বোপারা। আজ (সোমবার) সিলেট সানরাইজার্সের অধিনায়ক হয়ে মাঠে নামেন ইংলিশ এই ক্রিকেটার। হুট করে পাওয়া অধিনায়কত্বের রহস্য উন্মোচিত হওয়ার কিছুক্ষণ পরই বল টেম্পারিং করতে দেখা গেছে এই ক্রিকেটারকে। বিষয়টি আম্পায়ারদের নজরে আসার পর নতুন বলে শুরু হয় ম্যাচ।

আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খুলনা টাইগার্সের বিপক্ষে মাঠে নেমেছে সিলেট সানরাইজার্স। এই ম্যাচের প্রথম ইনিংসের তৃতীয় ওভারে বল টেম্পারিং করেছেন বোপারা। নখ দিয়ে খুঁটে বল বিকৃতি করার তার চেষ্টা ক্যামেরায় ধরা পড়ে। আম্পায়ারদেরও চোখ এড়ায়নি ঘটনাটি।

এ অবস্থায় তাৎক্ষণিকভাবে মাঠেই শাস্তি পেয়েছে সিলেট। পেনাল্টি হিসেবে ৫ রান দেওয়া হয় প্রতিপক্ষ খুলনাকে।

নিজের প্রথম ওভারেই এমন অখেলোয়াড় সুলভ আচরণ করেন বোপারা। ওভারের তৃতীয় বলের পর অনফিল্ড দুই আম্পায়ার মাহফুজুর রহমান ও প্রাগিথ রামবুকভেলা তার থেকে বল চেয়ে নেন।

টিভি রিপ্লেতে দেখা গেছে, বাঁ-হাত দিয়ে বল আড়াল করে ডান হাতের দুই আঙুলের নখ দিয়ে বল ঘষামাজা করছিলেন সিলেট অধিনায়ক। বিষয়টি তাৎক্ষণিক দুই আম্পায়ারের নজরে এলে বল পরিবর্তন করা হয়। পরবর্তী সময়ে নতুন বল দিয়ে ওভারের বাকি বলগুলো শেষ করেন বোপারা। সেই সঙ্গে সিলেটকে ৫ রানের পেনাল্টি দেওয়া হয়।

মাঠের এই শাস্তিতে খুব সম্ভবত রক্ষা পাচ্ছেন না বোপারা। তার জন্য বড় শাস্তিই হয়তো অপেক্ষা করছে। দিন কয়েক আগে তার মতো করেই নখ দিয়ে খুঁটে বল বিকৃতির ঘটনায় নেদারল্যান্ডসের পেসার ভিভিয়ান কিংমার চার ম্যাচ নিষিদ্ধ হয়েছেন। ঘটনাটি আন্তর্জাতিক ক্রিকেটে হওয়ায় তার শাস্তি বহাল থাকবে ডাচদের হয়ে পরবর্তী চারটি সীমিত ওভারের ম্যাচে।

বোপারার জন্য কী শাস্তি অপেক্ষা করছে, সেটাই দেখার!

আরসি-০৪