জাফরুল্লাহকে ‘বয়কট’ করল বিএনপি

সিলেট মিরর ডেস্ক


মার্চ ০২, ২০২২
১০:০৮ অপরাহ্ন


আপডেট : মার্চ ০২, ২০২২
১০:০৮ অপরাহ্ন



জাফরুল্লাহকে ‘বয়কট’ করল বিএনপি

বিএনপির শীর্ষ নেতৃত্ব নিয়ে একের পর এক সমালোচনামূলক বক্তব্য এবং সম্প্রতি সিইসি গঠন নিয়ে ডা. জাফরুল্লাহর মন্তব্যে চরমভাবে ক্ষুব্ধ হয়েছে বিএনপি। বেশ কিছুদিন ধরে বিএনপির কোনো কর্মসূচিতে তাঁকে আমন্ত্রণ জানানো হচ্ছিল না। এবার তিনি অতিথি থাকবেন এমন অনুষ্ঠানেও না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন দলের নেতাকর্মীরা।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) মহানগর পর্যায়ে বিএনপির সমাবেশ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহর বক্তব্যের সমালোচনা করেন।

তিনি বলেন, জাফরুল্লাহ বিএনপির কেউ নন। নির্বাচন কমিশন নিয়ে বক্তব্য তাঁর একান্ত নিজস্ব। পরদিন মঙ্গলবার বরিশাল বিভাগীয় সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় তাঁর সাম্প্রতিক বক্তব্যের কড়া জবাব দেন।

অবশ্য জাফরুল্লাহ সাংবাদিকদের বলেন, তাঁর অনুষ্ঠানে কিংবা তিনি কোনো অনুষ্ঠানে বিএনপি নেতারা না এলে সেটা তাঁদের নিজস্ব বিষয়। জনবিচ্ছিন্নতার কারণে বিএনপি তাদের ভুল বুঝতে পারছে না। অনুধাবন করতে পারছে না কে তাদের বন্ধু আর কে শত্রু।

আজ বুধবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয় ঐক্যফ্রন্টে শরিক জেএসডি আয়োজিত জাতীয় পতাকা দিবসের অনুষ্ঠানে জাফরুল্লাহ উপস্থিত থাকায় যাননি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখার কথা ছিল তাঁর।

তবে অনুষ্ঠান চলাকালে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির গণমাধ্যমে মেসেজ দিয়ে জানান, মঙ্গলবার রাত থেকে বিএনপি মহাসচিব শারীরিকভাবে অসুস্থতাবোধ করছেন। শারীরিক অসুস্থতার কারণেই তিনি অনুষ্ঠানে যেতে পারেননি।

জেএসডির অনুষ্ঠানে বিএনপি মহাসচিব উপস্থিত না হওয়ায় নাগিরক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না তাঁর বক্তব্যে বলেন, ‘আজকের (বুধবার) অনুষ্ঠানের ইনভাইটেশন কার্ডে জাফরুল্লাহ চৌধুরী ও মির্জা ফখরুল ইসলামের নাম লেখা। এ দুটো জিনিস একসঙ্গে যাবে নাকি। বহুদিন ধরে দেখছি, যায় না। ’

মান্না বলেন, ‘আমি জানি না ফখরুল সাহেব কেন আসেননি। উনি অসুস্থতার কথা বলছেন, হয়তো এ জন্যই আসেননি। ’

কয়েক মাস আগে জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রসঙ্গ টেনে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আমি বারবার বলেছি, তারেক তুমি দুই বছর চুপচাপ বসে থাকো। পারলে বিলেতে (বিদেশ) লেখাপড়ায় যুক্ত হয়ে যাও, সেখানে বহুভাবে লেখাপড়া হয়। ' তাঁর এমন বক্তব্যে ক্ষুব্ধ হয়ে সেখানে উপস্থিত ছাত্রদল নেতাকর্মীরা তার প্রতিবাদ জানান।

আরসি-১৪