বাসদের সাধারণ সম্পাদক ফিরোজ, সহ-সম্পাদক রতন

সিলেট মিরর ডেস্ক


মার্চ ০৬, ২০২২
১২:২৮ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ০৬, ২০২২
১২:২৮ পূর্বাহ্ন



বাসদের সাধারণ সম্পাদক ফিরোজ, সহ-সম্পাদক রতন

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) এর নতুন কেন্দ্রীয় কমিটি কমিটিতে বজলুর রশীদ ফিরোজ সাধারণ সম্পাদক ও রাজেকুজ্জামান রতন সহকারী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। বাসদ প্রতিষ্ঠার পর থেকে আহ্বায়ক ও পরে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনকারী খালেকুজ্জামানকে প্রধান উপদেষ্টা রাখা হতে পারে বলে জানা গেছে।

বাসদের প্রথম কংগ্রেস উপলে গতকাল শুক্রবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে অনুষ্ঠিত সমাবেশে নতুন কমিটি ঘোষণা করা হয়। এর আগে কাউন্সিল অধিবেশনে নতুন কমিটি নির্বাচিত করা হয়।

গত ২৮, ২৯, ৩০ ও ৩১ জানুয়ারি এবং ১১ ও ১২ ফেব্রুয়ারি সারা দেশের প্রতিনিধিদের উপস্থিতিতে কাউন্সিলে সর্বসম্মতভাবে নতুন কমিটি নির্বাচন করা হয়। কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী বিদায়ী সাধারণ সম্পাদক খালেকুজ্জামান পার্টিতে কী হিসেবে থাকবেন, সেটা নতুন কেন্দ্রীয় কমিটির বৈঠকে ঠিক করা হবে।

এ বিষয়ে বাসদের নবনির্বাচিত সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ জানান, চলতি মাসেই নতুন কমিটির বৈঠক হবে। বৈঠকেই সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক খালেকুজ্জামান কী হিসেবে থাকবেন, সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আশা করছি, তিনি প্রধান উপদেষ্টা হিসেবে থাকবেন। প্রবীণদের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে পার্টিকে এগিয়ে নেওয়া হলে বলে তিনি জানান।

উল্লেখ্য, নতুন কমিটির সম্পাদকমণ্ডলীতে সম্পাদক ও সহ-সম্পাদক ছাড়ও রয়েছেন নিখিল দাস, আব্দুল কুদ্দুস, জনার্দন দত্ত নান্টু, রওশন আরা রুশো, আবদুর রাজ্জাক, সাইফুল ইসলাম পল্টু, ওয়াজেদ পারভেজ, নক কুমার কর্মকার, শফিউর রহমান, জুলফিকার আলী, শম্পা বসু ও মণীষা চক্রবর্ত্তী।

আরসি-০২