জনগণ অগণতান্ত্রিক সরকারকে দাঁতভাঙা জবাব দেবে

সিলেট মিরর ডেস্ক


মার্চ ১৭, ২০২২
০১:৫৮ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ১৭, ২০২২
০১:৫৮ পূর্বাহ্ন



জনগণ অগণতান্ত্রিক সরকারকে দাঁতভাঙা জবাব দেবে
পথসভায় রুহিন হোসেন প্রিন্স

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, খাদ্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধিতে দেশে সাধারণ মানুষ এখন দিশেহারা। প্রতিনিয়ত দ্রব্যমূল্যর বাজার অস্থির হয়ে উঠেছে। সরকার এবং ব্যবসায়ী সিন্ডিকেট মিলে নিত্যপণ্যর বাজার অস্থিতিশীল করে তুলেছে। আগামী ২৮ তারিখ হরতাল পালন করার মধ্য দিয়ে এ অগণতান্ত্রিক সরকারকে জনগণ দাঁতভাঙা জবাব দেবে।

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে, ভোজ্যতেলসহ নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে দেশব্যাপী বিক্ষোভ সপ্তাহে বুধবার (১৬ মার্চ) মোহাম্মদপুরের টাউন হল পথসভায় রুহিন হোসেন প্রিন্স এসব বলেন।

তিনি বলেন, সরকার যে ব্যবস্থা বহাল রেখে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে চাইছে, ওই ব্যবস্থা বদলাতে হবে। শুধু ব্যবস্থাপনার সমস্যার কথা বলে আসল সমস্যা আড়াল করা হচ্ছে। রাষ্ট্রীয় উদ্যোগে নিত্যপণ্যের বাফার স্টক গড়ে তুলতে হবে। পর্যাপ্ত ন্যায্য মূল্যের দোকান ও রেশনিং চালু করতে হবে। সবার কাজের ব্যবস্থা করতে হবে। প্রয়োজনে অতি দরিদ্রদের আর্থিক সহায়তা প্রদান করতে হবে।

সিপিবির এ নেতা বলেন, সিন্ডিকেট ব্যবসায়ীদের ওপর নির্ভর করে, তাদের কাছে অনুনয়-বিনয় করে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা যাবে না। কঠোর হাতে মজুতদারদের দমন করতে হবে। গ্যাস-বিদ্যুৎ-পানির দাম বাড়ানোর অপতৎপরতা বন্ধ করতে হবে।

কম আয়ের সাড়ে তিন কোটি মানুষকে তেল, চাল, ডাল, চিনি, ছোলা, ডিটারজেন্টসহ অন্তত নয় নিত্যপণ্য পৌঁছানোর দাবি জানান তিনি।

এসব সভায় বক্তব্য দেন ঢাকা উত্তরের সম্পাদকমণ্ডলীর সদস্য মোতালেব হোসেন, ফেরদৌস আহমেদ উজ্জ্বল, মোসলেহ উদ্দিন, মোহাম্মদপুর থানার সভাপতি মো. জয়নাল, আশিকুল ইসলাম জুয়েল, লাকী আক্তার, জাহিদুল ইসলাম সজীব, আহমেদ তালাত তাহজীবসহ অন্যান্য নেতৃবৃন্দ।

আরসি-০৯