হরতালের সমর্থনে সিলেটে বামজোটের মিছিল-সমাবেশ

সিলেট মিরর ডেস্ক


মার্চ ২১, ২০২২
০২:৩৯ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ২১, ২০২২
০২:৩৯ পূর্বাহ্ন



হরতালের সমর্থনে সিলেটে বামজোটের মিছিল-সমাবেশ

ভোজ্যতেল, পেঁয়াজ, চাল-ডাল-সিলিন্ডার গ্যাস, পানিসহ নিত্যপণ্েযর লাগামহীন দাম বৃদ্ধির বিরুদ্ধে আগামী ২৮ মার্চ সারাদেশে আধাবেলা হরতালের সমর্থনে সিলেটে বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২০ মার্চ) বিকেল ৪ টায় নগরের সিটি পয়েন্টে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে হরতালের সমর্থনে একটি মিছিল নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আম্বরখানা পয়েন্টে গিয়ে শেষ হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সিলেট জেলার সাধারণ সম্পাদক ও বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার সমন্বয়ক খায়রুল হাছান। বাসদ জেলা সদস্য প্রণব জ্যোতি পালের সঞ্চালনায় সমবেশে বক্তব্য দেন সিপিবি সিলেট বিভাগের সমন্বয়কারী অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমন, সিপিবি জেলা সভাপতি ফরহাদ হোসেন, বাসদ (মার্কসবাদী) জেলা আহবায়ক উজ্জ্বল রায়, বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর, ওর্য়াকাস পার্টি (মার্কসবাদী) জেলা সাধারণ সম্পাদক ডা. হরিধন দাস, বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য রেজাউর রহমান রানা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ‘আজ সারাদেশে নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির কারণে জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। মানুষ সারাদিন যা আয় করে তা দিয়ে সংসারের নিত্যপ্রয়োজনীয় পণ্য কেনার সামর্থ্য হারিয়েছে। টিসিবির গাড়ির পেছনে মানুষের দীর্ঘ সারিই তার প্রমাণ। সরকার আজ জনগণের দিকে না তাকিয়ে ব্যবসায়ীদের স্বার্থ দেখছে। সিন্ডিকেটের সঙ্গে সরকারি যোগসাজশে এই মূল্যবৃদ্ধি চলছে। বাজারে কৃত্রিম সংকট তৈরি করে জনগণের পকেট কেটে চলছে এই লুটপাটের কারবার।’

তাই মূল্যবৃদ্ধির সিন্ডিকেটের বিরুদ্ধে আগামী ২৮ মার্চের হরতাল সফল করতে সিলেটবাসীর কাছে আহ্বান জানান নেতৃবৃন্দ। 

আরসি-০৪