মহানবীক কটুক্তির প্রতিবাদে নগরে ব্যবসায়ীদের ৭ঘণ্টার ধর্মঘট

সিলেট মিরর ডেস্ক


জুন ১৫, ২০২২
১২:৫৯ অপরাহ্ন


আপডেট : জুন ১৫, ২০২২
০১:৫৫ অপরাহ্ন



মহানবীক কটুক্তির প্রতিবাদে নগরে ব্যবসায়ীদের ৭ঘণ্টার ধর্মঘট

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে নগরে ধর্মঘট পালন করছেন ব্যবসায়ীরা। আজ বুধবার সকাল ৬টা থেকে ৭ ঘন্টার জন্য এই ধর্মঘট পালনের আহ্বান জানায় সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যান পরিষদ।

সকাল থেকে নগরের বন্ধরবাজার, জিন্দাবাজার, আম্বরখানা, রিকাবিবাজারসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ছোট কিছু মুদি দোকান ছাড়া বেশিরভাগ দোকানপাটে তালা ঝুলছে। ফটকের সামনে কর্মসূচীর সমর্থনে অনেক জায়গায় সাঁটানো হয়েছে ব্যনার-ফেস্টুন।

কর্মসূচির বিষয়ে সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি শেখ মো. মকন মিয়া বলেন, মহানবী (সা.)-এর প্রতি ভালোবাসা থেকেই এই কর্মসূচি দেয়া হয়েছে। ব্যবসায়ীরা স্বতস্ফুর্তভাবে আমাদের আহ্বানে সাড়া দিয়ে দোকানপাট বন্ধ রেখেছেন।

মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আব্দুর রহমান রিপন বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব হযরত মুহাম্মদ (সা.) ও হযরত আয়েশা সিদ্দিকী (রা.)-কে নিয়ে কটূক্তি করা চরম ধৃষ্টতা। এই ধৃষ্টতার দৃষ্টান্তমূলক শাস্তি হতে হবে। এর প্রতিবাদ জানানো আমাদের সকলের নৈতিক দায়িত্ব।


এদিকে, ব্যবসায়ীদের বিভিন্ন সংগঠন আজ প্রতিবাদ সভারও আয়োজন করেছে। সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে নগরে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করতে দেখা গেছে বিভিন্ন সংগঠনকে।

আরএম-০৪