বানভাসিদের পুনর্বাসনে সবাইকে এগিয়ে আসার আহ্বান ফয়সল চৌধুরীর

সিলেট মিরর ডেস্ক


জুন ২৬, ২০২২
১০:৩৫ অপরাহ্ন


আপডেট : জুন ২৬, ২০২২
১০:৩৫ অপরাহ্ন



বানভাসিদের পুনর্বাসনে সবাইকে এগিয়ে আসার আহ্বান ফয়সল চৌধুরীর

বানভাসি মানুষের পুনর্বাসনে এগিয়ে আসতে সরকার এবং সমাজের সচেতন ও বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সদস্য ও সিলেট ৬ আসনের ধানের শীষ প্রতীকের সাবেক সংসদ সদস্য পদপ্রার্থী ফয়সল আহমদ চৌধুরী।

রবিবার (২৬ জুন) সিলেটের গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারের কয়েকটি আশ্রয়কেন্দ্রে ত্রাণ বিতরণকালে এ আহ্বান জানান তিনি।

তিনি বলেন, ‘আল্লাহর রহমতে বানভাসিদের ঘরবাড়ি থেকে এখন পানি নেমে যাচ্ছে। অনেকেই আশ্রয়কেন্দ্র ছেড়ে নিজের ঘরবাড়িতে ফিরতে শুরু করেছেন। কিন্তু সেখানে গিয়ে তারা আরও খারাপ পরিস্থিতিতে পড়েছেন। ঘর থাকলেও বন্যায় তা ক্ষতিগ্রস্ত হয়েছে। তা মেরামত করে বসবাস উপযোগী করা প্রয়োজন। এ অবস্থায় সরকারকে অবশ্যই এগিয়ে আসতে হবে। প্রতিটি পরিবারকে পুনর্বাসনে সহযোগিতা করতে হবে। না হলে তাদের আরও কষ্ট ও বিড়ম্বনায় পড়তে হবে।’ এ ব্যাপারে তিনি সমাজের বিত্তশালী বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রতিও উদাত্ত আহ্বান জানান তিনি। 

এর আগে সকালে ফয়সল চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গোলাপগঞ্জের লক্ষিপাশা ইউনিয়ন বিএনপির উদ্যোগে মুরাদিয়া ছবুরিয়া উচ্চ বিদ্যালয় আশ্রয়কেন্দ্র, গ্রাশিবণী গ্রাম ও দক্ষিণ লক্ষিপাশা বাবন গ্রামে মোট পাঁচ শতাধিক বানবাসীর মধ্যে রান্না করা খাবার বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি নোমান উদ্দিন মুরাদ, লক্ষিপাশা ইউনিয়ন বিএনপির সভাপতি সাহেদ আহমদ সোয়াই, সিনিয়র সহসভাপতি তারেক আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল আহমদ, সহসাধারণ সম্পাদক লায়েক আহমদ, সাংগঠনিক সম্পাদক আবুল খায়ের, ইউনিয়ন বিএনপির উপদেষ্টা আবুল করিম, গোলাপগঞ্জ উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক নিজামুল কাদির লিপন, ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি লায়েছ আহমদ, ইউনিয়ন বিএনপির ইউনিয়ন যুব বিষয়ক সম্পাদক শরিফ আহমদ, ছাত্র বিষয়ক সম্পাদক আফজাল হোসেন প্রমুখ।

এরপর তিনি নিজস্ব অর্থায়নে বিয়ানীবাজার উপজেলার আলিনগর ইউনিয়নের ডিএম হাই স্কুল, লুতফুর নেহার মেমোরিয়াল গালর্স স্কুল, আজাদ চৌধুরী একাডেমি ও সুরমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বানভাসিদের মধ্যে ত্রানসামগ্রী বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, আলিনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন, ইউনিয়ন বিএনপির সভাপতি সৈয়দ মুজ্জিন হোসেন, ইউনিয়ন ছাত্রদল সভাপতি, মো. ইয়াহইয়া আহমদ, সাধারণ সম্পাদক সাহেল আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর আহমদ নাঈম, প্রচার সম্পাদক সুফিয়ান আহমদসহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ এবং এলাকার সচেতন ব্যক্তিবর্গ।

বিএ-০২