গাজায় ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় নিহত ২৪

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ০৭, ২০২২
০৪:২৭ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ০৭, ২০২২
০৪:২৭ পূর্বাহ্ন



গাজায় ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় নিহত ২৪

ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী। ছবি : বিবিসি/সংগৃহীত

গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় ২৪ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রনালয়। যুক্তরাজ্যভিত্তিক সংবাদ মাধ্যম ‍বিবিসির খবরে বলা হয়, সশস্ত্র গোষ্ঠী পিআইজে-এর সদস্যদের লক্ষ্যবস্তু করে এ হামলা চালায় ইসরায়েলি বাহিনী।
বিবিসির প্রতিবেদক ইয়োল্যান্ডে নেল জানান, ইসরায়েলি বাহিনীর দফায় দফায় চালানো হামলায় নিহত ২৪ জনের মধ্যে ফিলিস্তিনি যোদ্ধা তাইসির জাবারিসহ ৬ শিশু এবং ২৩ বছর বয়সী এক নারীও রয়েছেন।
তিনি বলেন, গত বছরের মে মাসের টানা ১১ দিনের হামলায় ২ শ জনেরও বেশি ফিলিস্তিনি ও এক ডজন ইসরায়েলি নিহত হওয়ার পর সর্বশেষ এই সহিংসতা সবচেয়ে বেশি আতঙ্ক ছড়িয়েছে গাজায়।
বিবিসির খবরে বলা হয়, গত শুক্রবার ৩০০ ফিলিস্তিনি রকেট ও মর্টার ইসরায়েলে আঘাত করে বলে দাবি করেছেন ইসরায়েলি এক কর্মকর্তা।
গাজায় চালোনো এই হামলাকে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীর প্রতি ‘তাৎক্ষণিক জবাব’ বলে দাবি করে ইসরায়েল।
বিমান হামলার পাশাপাশি গাজা উপত্যকার পাশ্চিম তীর থেকে ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠীর ১৯ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে ইসরায়েসল।
ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রনালয় বলেছে, ইসরায়েলি বাহিনীর এ হামলায় ২৪ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন ২০৩ জন। এই হতাহতের ঘটনার জন্য ‘ইসরায়েলি আগ্রাসনকে’ দায়ী করছেন তারা।

এএনএম/০১