সিলেট রেলওয়ে বিদ্যালয়ের লক্ষাধিক টাকার গাছ গায়েব না বিক্রি?

নিজস্ব প্রতিবেদক


আগস্ট ১৭, ২০২২
০২:৪১ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ১৭, ২০২২
০৯:৪০ অপরাহ্ন



সিলেট রেলওয়ে বিদ্যালয়ের লক্ষাধিক টাকার গাছ গায়েব না বিক্রি?


দক্ষিণ সুরমার সিলেট রেলওয়ে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের লক্ষাধিক টাকার গাছ গোপনে বিক্রি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সিলেট নগরের দক্ষিণ সুরমার ২৬ নং ওয়ার্ডে অবস্থিত বিদ্যালয়ের সামনের রাস্তা প্রশস্ত করণের জন্য বিদ্যালয়ের অনেক পুরনো তিনটি গাছ কাটা হয়। এর মধ্যে একটি গাছ ছিল অর্ধ শতাধিক বছরের পুরনো। এসব কাটার পর বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা গুলরেজ ইয়াসমিন প্রকাশ্যে নিলাম ছাড়াই গোপনে বিক্রি করেন বলে বিদ্যালয়ের একাধিক অভিভাবক অভিযোগ করেন। তারা আরও জানান একইভাবে কদমতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গাছ কয়েকটি কাটা হলে তা প্রকাশ্যে নিলামে বিক্রি করা হয়।

সিলেট রেলওয়ে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা গুলরেজ ইয়াসমিন গাছ বিক্রি করার বিষয়টি অস্বীকার করেছেন। তিনি জানান, গাছ কাটার পর সিটি করপোরেশনের লোকজন কাটা গাছ নিয়ে গেছে। তবে সিটি করপোরেশনের একাধিক দায়িত্বশীল কর্মকর্তা জানান উক্ত গাছ কাটার পর বিদ্যালয়েই রেখে আসা হয়। তারা কোন গাছ নেননি। 

বিদ্যালয়ের অভিভাবকদের প্রশ্ন সিটি করপোরেশন না নিলে আর প্রধান শিক্ষিকা বিক্রি না করলে বিদ্যালয়ের কাটা গাছগুলো কি চুরি হয়ে গেছে? চুরি হয়ে থাকলে এই গাছগুলো উদ্ধারে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা থানায় জিডি না করে রহস্যের জন্ম দিয়েছেন। এছাড়াও পুরনো তিনটি গাছ কাটলেও স্থানীয় পরিবেশ অধিদপ্তরের কোনো ছাড়পত্র নেওয়া হয়নি। 

বিদ্যালয়ের কাটা গাছগুলো গায়েব না বিক্রি হওয়ার বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষা অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষপ কামনা করেছেন অভিভাবকরা। 

এএন/০১